আজ যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল আজহাঃওয়াশিংটনডিসিতে ঈদ জামাতের সময়সূচি

406
নিউজবিডিইউএস ডেস্ক:যুক্তরাষ্ট্র ও সৌদি আরবে পবিত্র ঈদুল আজহা আজ ২১ আগস্ট মঙ্গলবার উদযাপিত হবে। বাংলাদেশে উদযাপন হবে ২২ আগস্ট।
আরবি ১৪৩৯ হিজরির জিলহজ মাসের প্রথম দিন ১২ আগস্ট রোববার। অর্থাৎ জিলকদ মাসের শেষ দিন ১১ আগস্ট শনিবার। জিলহজ মাসের ৯ তারিখ পবিত্র হজ পালিত হয়। পবিত্র হজ পালিত হয় ২০ আগস্ট সোমবার। হজের পরদিন ঈদুল আজহা।

(একমাত্র বাংলাদেশী মসজিদ)
(একমাত্র বাংলাদেশী মসজিদ)

এ বছর বাংলাদেশ থেকে ১ লক্ষ ২৭ হাজারসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ১৮ লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান হজে অংশ নেয়ার কথা রয়েছে।
উল্লেখ্য, হিজরি ক্যালেন্ডার অনুযায়ী জিলহজ মাস হলো বছরের শেষ বা ১২তম মাস। এ মাসের ১০ তারিখ উদযাপিত হয় পবিত্র ঈদুল আজহা।
ওয়াশিংটনডিসিতে ঈদ জামাতের সময়সূচি
ঈদুল আজহা উপলক্ষে ওয়াশিংটনডিসি সহ উত্তর আমেরিকায় বিভিন্ন মসজিদে ঈদের নামাজের সময়সূচি ঘোষনা করা হয়েছে।অনেক মসজিদেই একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে।ওয়াশিংটনডিসি ইসলামিক সেন্টার:ওয়াশিংটনডিসি ইসলামিক সেন্টারের উদ্যোগে ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে।জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়।

বাংলাদেশী বায়তুল মোকারম মসজিদঃএকমাত্র বাংলাদেশী বায়তুল মোকারম মসজিদ।পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বায়তুল মোকারম মসজিদের উদ্যোগে তিনটি জামাতের আয়োজন করেছে। জামাতগুলো সকাল ৮ঘটিকা, সোয়া ৯টা ও সাড়ে ১০ ঘটিকায় অনুষ্ঠিত হবে।       .ভার্জিনিয়ার অ্যাডাম সেন্টার, ভার্জিনিয়ার ম্যানাসাস্থ দার আল নুর  চারটি জামাতের আয়োজন করেছে। জামাতগুলো সকাল ৭ঘটিকা, সাড়ে ৮টা, ৯:৪৫টা ও ১০:৪৫ ঘটিকায় অনুষ্ঠিত হবে।এছাড়া ভার্জিনিয়ার দার আল হিজরা মসজিদ সহ বৃহত্তর ওয়াশিংটনের বিভিন্ন মসজিদে আজ  মঙ্গলবার পবিত্র ঈদুল আযহার জামায়াত অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.