আরটিভি বাংলাদেশের সিইও আশিক রহমানের সাথে ওয়াশিংটনে মত বিনিময় সভা

222

এ্যন্থনী পিউস গমেজ, ভার্জিনিয়া

গত মঙ্গলবার, ৩১শে মে, ২০১৬ ভার্জিনিয়ার ফলস চার্চে  রাগা রেষ্টুরেন্টে জনাব আবু রুমির আয়োজনে আর,টি,ভি-র  সি,ই,ও  জনাব আশিক রহমানের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয় । ওয়াশিংটন মেট্রো এলাকার বেশ কিছু সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব এই মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন।

RTV 3

জনাব আশিক রহমান তার বক্তব্যে আর,টি,ভি, বাংলাদেশের বহুল জনপ্রিয় অনুষ্ঠান “আলোকিত নারী”র উপড় সংক্ষিপ্ত আলোকপাত করতে গিয়ে উল্লেখ করেন যে, আমাদের সমাজে নারীদের সমান মর্যাদা প্রাপ্য এবং তাদের স্বীয় বৃত্ত থেকে খুঁজে নিয়ে এসে বৃহত্তর বলয়ে সম্মাননা দিয়ে শুধু তাদেরকেই সম্মানিত করা হয়  না, তাদের এই প্রাপ্তি এবং অর্জন, তাদের সাফল্যের আলো সমাজের অন্যান্য নারীদেরও আরো উৎসাহিত ও অনুপ্রানিত করছে বলে তিনি মনে করেন।  তিনি আরও বলেন যে, এবার ওয়াশিংটনে প্রথমবারের মত এই “আলোকিত নারী” অনুষ্ঠিত হলেও আগামীতে প্রতিবছরই তাদের এই অনুষ্ঠান অব্যাহত থাকবে এবং এঅনুষ্ঠান  শুধু ওয়াশিংটনেই সীমাবদ্ধ থাকবে না, যুক্তরাষ্ট্রের বিভিন্ন বড় বড় শহরেও এই অনুষ্ঠানের আয়োজন অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানানা। “আলোকিত নারী”  ছাড়াও তিনি বাংলাদেশে তরুনীদের  পরিণত বয়সের পূর্বে বিবাহ না করার বা না দেয়ার জন্য অনুপ্রানিত করার উদ্দেশ্যে “স্বপ্ন বালিকা” নামে আরেকটি মহতী উদ্যোগের কথাও উল্লেখ করেন।  তিনি ওয়াশিংটনের সকল সংগঠন এবং সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সহযোগিতা কামনা করেন এবং সবার অংশগ্রহনে আর,টি,ভি-র এই প্ল্যাটফর্মকে একটি সার্বজনীন প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় উপস্থিত সবাই আর,টি,ভি-র এই মহতী উদ্যোগ ও পরিকল্পনায় একাত্বতা জানিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া আসন্ন ৩০তম ফোবানা সম্মেলনে আসার জন্য ফোবানার পক্ষ থেকে তাকে আমন্ত্রন জানান হয়।

RTV 2

যারা মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন, তার হলেনঃ জনাব আশিক রহমান, জনাব মোহাম্মদ আলমগীর, রোকেয়া হায়দার, কাজী শামসুল হক, এ,টি,এম আলম, আবুবকর হানিপ, নুরুল আমিন নুরু, আবু রুমী, আক্তার হোসাইন, মোহাম্মদ মোস্তাফা, রুকসানা পারভীন, , নাঈম রহমান, ফকির সেলিম, এ্যন্থনী পিউস গমেজ, লাভলী শাহিদ, আবু সরকার প্রমুখ। সবার অংশগ্রহনে সফলভাবে অনুষ্ঠিত হয় এই মত বিনিময় সভা এবং পারস্পরিক সহযোগিতার আশ্বাস আর,টি,ভি এবং ওয়াশিংটন মেট্রো এলাকার বাংলাদেশী সমাজের জন্য যৌথভাবে কার্যপরিকল্পনা গ্রহনের পথ সুগম করে একটি সম্ভাবনাময় ভবিষ্যতের দ্বার উন্মোচন করেছে। অতঃপর মধ্যাহ্নভোজনের পর সভার সমাপ্তি টেনে সবাই বিদায় গ্রহন  করেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.