আরডিপিকে এস এর বার্ষিক সাধারণসভা…

199

সুবীর কাস্মীর পেরেরা,ওয়াশিংটনঃ রাঙ্গামাটিয়া ধর্ম পল্লী প্রবাসী কল্ল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা ম্যারিল্যান্ড সিলভার স্প্রিং এর একটি বাড়িতে অনুষ্ঠিত হয়। ইসুদুর পালমা (ইস্যুমাষ্টার) এর সঞ্চাল নেবে বিরড্রিক্স এর প্রার্থনার মাধ্যমে সভার কাজ আরম্ভ হয়। সমিতির প্রেসিডেন্ট সুবাস আব্রাহাম কস্তার সভাপত্বিতে আসন গ্রহণ করেন ভাইস প্রেসিডেন্ট শেখর গোমেজ, সাধারণ সম্পাদক বাবলু কস্তা ও ম্যানেজার শীতল ডমিনিক গোমেজ।
বাবলু দি কস্তাবি গতদিনের কার্যক্রম সবার সামনে তুলে ধরেন। তিনি বলেন, মুক্তি যোদ্ধা সুনীল স্ট্যানলি কস্তা ও সুবাস আব্রাহাম কস্তার আহ্বানে আমরা আমাদের এইস মিতি অগ্রযাত্রা। সেই সাথে স্থানীয় প্রবাসিনীদের উদ্যোগে সমিতি ধীরে ধীরে শক্ত -মজবুত ভিতের উপর দাঁড়াতে সক্ষম হয়েছে। সমিতির বার্ষিক আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন ম্যানেজার শীতল ডমিনিক গোমেজ। সংক্ষিপ্ত প্রশ্ন তোত্তর পর্বের পর আর্থিক প্রতিবেদন সবার সম্মতি ক্রমে গৃহীত হয়।
লটারি মাধ্যমে তিনজন মহিলা ও তিনজন পুরুষকে সাধারণ সভার উপর সংক্ষিপ্ত আলোচনা করার সুযোগ প্রদান করা হয়। আলোচনায় অংশ নেন শিবানী গোমেজ, সুচিত্রাকস্তা, ঈশান পালমা, বনি পালমা ও সুনীল ষ্টেনলি কস্তা।
unnamed (1)

এছাড়া বক্তব্য প্রদান করেন আলবার্ট ডেনিসরিবেরু(মাষ্টার),সভার শেষ পর্যায়ে নতুন কমিটির নাম ঘোষণা করেন সাধারণ সম্পাদক বাবলুডিকস্তা। সুবাস আব্রাহাম ডিকস্তা প্রেসিডেন্ট, ছবি গোমেজ ভাইসপ্রেসিডেন্ট, শীতল ডমিনিক গোমেজ ম্যানেজার ও ইসুদুর পালমা(ইসুমাষ্টার) কে সাধারণ সম্পাদক করে একটি কার্যকরী পরিষদের নাম ঘোষণা করা হয়।
সুবাস আব্রাহাম ডিকস্তা এর সমাপনী বক্তব্য ও অনলরিবেরু এর প্রার্থনার মাধ্যমে স্থানীয় সময় রাত ১০.১৫ মিনিটে সভার কাজ সমাপ্ত হয়।

unnamed

উল্লেখ্য ২০১৪ সালের আগস্ট মাসে মেট্রো ওয়াশিংটন এলাকায় আরডিপিকেএস যাত্রা শুরু হয়। মুক্তি যোদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশের গাজীপুর জেলার কালীগঞ্জ থানার অন্তর্গত রাঙ্গামাটিয়া এলাকার জনগণের সমন্বয়ে এই সমিতি গঠিত হয়। তাদের মূল লক্ষ্য হলোসমিতির লভ্যাংশ ও সদস্যদের অনুদানের মাধ্যমে রাঙ্গামাটিয়া উচ্চবিদ্যালয়ের জন্য খেলার মাঠ নির্মাণ , যুবকযুবতীদের উন্নয়ন কল্পে প্রকল্প গ্রহণ, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ নির্মাণ, মুক্তি যুদ্ধ জাদুঘর ও যুদ্ধ বিষয়ক সংগ্রহশালা নির্মাণ সহ এলাকার উন্নয়ন কল্পে নানা বিধ প্রকল্প গ্রহণ।
ইতো মধ্যে উক্ত সমিতি আশানুরূপ অনুদান সংগ্রহ করে তহবিল গঠন করেছেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.