ইউনাইট্যাড সিলেট সোশাল কালচারাল এসোসিয়েশন অব বাংলাদেশ মিলান লম্বার্দিয়ার নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান উদযাপিত

210

ফেরদৌসী আক্তার পলি, মিলান, ইতালি

এক জাকজমক পূর্ণ আয়োজনের মধ্য দিয়ে “ইউনাইট্যাড্ সিলেট সোশাল কালচারাল এসোসিয়েশন অব বাংলাদেশ” মিলান লম্বার্দিয়ার নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান উদযাপিত হয়েছে। রবিবার বিকাল ৫ টায় ইতালির মিলানো শহরের স্থানীয় একটি রেস্টুরেন্টে পবিত্র কোরান তেলওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন ও অতিথি মন্ডলীকে ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে অনুষ্ঠান এর প্রথম পর্ব শুরু হয়।

01

সংগঠনের সভাপতি রুহিন আহমেদের সভাপতিত্বে এবং যুগ্ন সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন রিপন ও সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন রাহুল এর যৌথ পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলানো বাংলাদেশ কনসাল জেনারেল রেজিনা আহমেদ। সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথির আগমনে মানপত্র পাঠ করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা পিয়ার আলী।

02

দ্বিতীয় পর্বে নব নির্বাচিত কমিটিকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন মুহিব উদ্দিন আহমেদ, আজহারুল ইসলাম শিপার, তারা মিয়া, নুর মোহাম্মদ মালেক, জুবায়ের আহমেদ এনাম, ফয়েজ আহমেদ, শামসুল বাড়ি শামিম, আনোয়ার আলী, হাফিজ আমিনুল ইসলাম, জাহেদ আহমেদ, হেলাল আহমেদ ও বদরুল আলম সাহেল।

03

প্রধান অতিথি তার বক্তব্যে সিলেটের উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং বলেন, সারা বাংলাদেশে এখন উন্নয়ন হচ্ছে আর এতে প্রবাসী বাংলাদেশীদের অবদান রয়েছে উদাহরণ হিসেবে তিনি পদ্মা সেতুর কথা তুলে ধরেন এবং বলেন অনেকেই নানাভাবে অর্থ দেবার কথা বলে শেষ পর্যন্ত কথা রাখেননি। কিন্তু বর্তমান আমাদের সরকার আমরা এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে, নিজেরাই সেই কাজ করছি এবং আমরা আরো বিশাল বিশাল সমুদ্র বন্দর তৈরী করব। তিনি অবৈধ ভাবে ইতালিতে বসবাসকারী বাংলাদেশীদের প্রসঙ্গে বলেন, ইতালি সরকার অত্যন্ত সদয় এবং যদি কোনো সমস্যা হয় তবে পারস্পরিক আলোচনার ভিত্তিতে তার সমাধান হবে।

04

অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথির সাথে অনুষ্ঠানে আগত অতিথি মন্ডলী এক নৈশভোজে অংশগ্রহণ করেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.