ইতালিতে “ দি ক্যাম্পেইন কমিটি টু রিভিউ ন্যাশনালিটি এক্ট অব বাংলাদেশ “এর সাধারণ সভা অনুষ্ঠিত

189

ফেরদৌসী আক্তার পলি , ইতালিঃ  গত রবিবার ২২ জানুয়ারী ইতালির মিলানো শহরের স্থানীয় একটি রেস্টুরেন্টে বিকাল ৫ টায় উক্ত সভাটি অনুষ্ঠিত হয়।

1111111111111111111111

সভার আলোচ্য বিষয় ছিল ” বাংলাদেশে প্রস্তাবিত নাগরিকত্ব আইনে , দৈত নাগরিকত্বের অধিকারীরা , রাজনীতি ও নির্বাচনে অংশগ্রহণ এর অধিকার থেকে বঞ্চিত হওয়া প্রসঙ্গে “।

মিলানো কমিউনিটির আবু হানিফ পাটোয়ারীর সভাপতিত্বে এবং আফসার উদ্দিন ও রুহিন আহমেদ এর যৌথ পরিচালনায় সেমিনারে আলোচনা করেন ইউ কে থেকে আগত ব্যারিষ্টার নজরুল খসরু, সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, ব্যারিস্টার নাজির আহমদ, এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটির মোস্তাকিম মিয়া, জামাল আহমেদ, সাংবাদিক ফেরদৌসী পলি, সাংবাদিক এ কে রুহুল, সাংবাদিক নাজমুল আহসান শামীম।

সেমিনার থেকে আলোচনার ভিত্তিতে, বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করে ৩ টি দাবি জানানো হয়, দাবিগুলো ছিল ১ -প্রবাসী বাংলাদেশিদের নাম, হাই কমিশনের মাধ্যমে ভোটার তালিকায় অন্তর্ভুক্তিকরন, ২- হাই কমিশনের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র প্রদান করা, ৩-প্রস্তাবিত নাগরিকত্ব আইন থেকে, প্রবাসীদের স্বার্থ বিরোধী ধারা বাতিল করা হোক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিলানো বাংলাদেশী কমিউনিটির রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সমিতি সংগঠন এর ব্যক্তিবর্গ।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.