ওয়াশিংটনডিসিতে আইটিতে কর্মরতদের নিয়ে নতুন সংগঠন আত্মপ্রকাশ করতে যাচ্ছে; কমিউনিটিতে ব্যাপক সাড়া

122
জাহিদ,ওয়াশিংটনডিসি:প্রবাসী বাংলাদেশীদের মধ্যে আইটি সেক্টরে কর্মরতদের নিয়ে একটি নতুন সংগঠন আত্মপ্রকাশ করতে যাচ্ছে। এ উপলক্ষে প্রাথমিক মতবিনিময় সভাও অনুষ্ঠিত হয়েছে।শনিবার সন্ধ্যায় ভার্জিনিয়ার মেহরান রেস্টুরেন্টে সভাটি অনুষ্ঠিত হয়। 20180203_213301অনুষ্ঠানে গ্রেটার ওয়াশিংটনডিসিতে আইটি সেক্টরে কর্মরতরা অংশ নেন। নতুন সংগঠনের নাম বাংলাদেশী-আমেরিকান ইনফরমেশন টেকনোলজি প্রোফেসনাল এসোসিয়েশন(বিএআইটিপিএ)।
আইটি প্রোফেশনে কর্মরতদের নিয়ে গঠিত এ সংগঠনটি নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদার করার পাশাপাশি আইটিতে লেখাপড়া জানা আছে তাদেরকে চাকুরী পেতে সহায়তা করা হবে। এছাড়া, যারা আইটি পড়তে চায় তাদেরকেও উৎসাহ দেওয়া হবে। 20180203_212950
অনুষ্ঠানে জানানো হয়- এক সময় আইটিতে ইন্ডিয়ানদের একচেটিয়া অবস্থান ছিল। এখন বাংলাদেশীরা ধীরে ধীরে ভালো করছে। প্রবাসী বাংলাদেশীদের অস্থান আরো সুদৃঢ় করতেই সংগঠনটি করা হচ্ছে বলে জানান উদ্দোক্তারা।
তারা আশা করছেন, ওয়াশিংটনডিসিতে এটাই হবে পেশাজীবীদের বড় সংগঠন যা কিনা দেশের মুখ উজ্জ্বল করবে ।
অনুষ্ঠানে অংশগ্রহণটারী সকলেই নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন এবং আয়োজকদের ধন্যবাদ জানান। 20180203_214340(1)
আমেরিকান কোম্পানিতে আইটিতে ২৫ বছর যাবত
উচ্চপদে কাজ করেন মইন আহমেদ, তিনি তার অভিজ্ঞতা শেয়ার করেন এবং সবাইকে আইটির যে কোন বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। তানভির চেীধুরী আমেরিকান কোম্পানিতে ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি আয়োজকদের ধন্যবাদ জানান এবং যে কোন সহযোগিতার আশ্বাস দেন। আয়োজকরা জানান, আগামী একমাসের মধ্যে আরেকটি সভা হবে।
অনুষ্ঠানে তারিকুল (অস্রু), সিরাজুল, জামান, বাহাদুর,মামুন,হাফিজ খান(সোহেল),জহির খান,ফিরোজ ও আশরাফুল সহ শতাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সকলকে নৈশ ভোজে আপ্যায়িত করা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.