ওয়াশিংটনডিসিতে ‘মধুর স্বপ্ন’কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

464

জাহিদ,ওয়াশিংটনডিসিঃ ওয়াশিংটনডিসিতে ফাহমিদা হোসাইন সম্পার প্রথম কাব্যগ্রন্থ ‘মধুর স্বপ্ন’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

1st

গত ১১ ফেব্রুয়ারি শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় লরেল ক্রেস্ট ড্রাইভে আনুষ্ঠানিকভাবে বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক, আবৃত্তিকার সরকার কবিরউদ্দীন, লেখক-কলামিস্ট ওয়াহেদ হুসাইনি, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের রাজনৈতিক মিনিস্টার তৌফিক হাসান ও ড. মুকুল সিদ্দিকী। তারা কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

2
ফাহমিদা হোসাইন শম্পা ফ্রেন্ডস এন্ড ফ্যামেলির পরিচালক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যবসায়ী আখতারের সহধর্মিণী।
অনুষ্ঠানে মধুর স্বপ্ন কাব্যগ্রন্থ থেকে কবিতা আবৃতি করেন ভয়েস আমেরিকার ব্রডকাস্টার সাবরিনা চৌধুরী ডোনা, টিভি অভিনেত্রী ও উপস্থাপিকা নাজমুন নাহার ইউনা, সাংবাদিক এ্যন্থনী পিউস গমেজ, বিসিসিডিআই-এর প্রাক্তন সভাপতি শামীম চৌধুরী, মিজানুর রহমান ভূঁইয়া, আরিফুর রহমান, ড. নকিব উদ্দীন।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন শিক্ষাবীদ ড.বদরুল হুদা খান, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির পরিচালক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যবসায়ী আবু রুমি, একতারার পরিচালক শেখ মাওলা মিলন, তমাল টেগর, ক্রীড়াবিদ মোস্তফা হোসাইন ও লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ। অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিদের মধ্যে আবেদিন মোহাম্মাদ, শরাফত হোসেন বাবু, নাইম রহমান, সাদেক খান, রেদওয়ান চৌধুরি, বুলবুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

lll
অনুষ্ঠানে রোকেয়া হায়দার বলেন, বইটি সম্পার অপুর্ব সপ্নের বাস্তব প্রতিফলন। তিনি সম্পাকে তার লিখা চালিয়ে যেতে বলেন, উপস্থিত সবাইকে ও সম্পাকে অভিনন্দন জানান তিনি।
সরকার কবীর উদ্দীন তার বক্তব্যে বলেন, প্রতিটি মানুষের মধ্যেই একটা কবি প্রতিভা লুকায়িত আছে। কারও এই প্রতিভা প্রকাশিত হয়। কারও হয় না। শম্পা অত্যন্ত প্রাণচঞ্চল একজন মানুষ। যেখানেই যায় সেখানেই সবাইকে মাতিয়ে রাখে। যখন তখন কবিতা লেখার একটি বিশেষ ক্ষমতা তার রয়েছে।

16753940_1245810875455861_413424150_n
ফাহমিদা হোসাইন তার বক্তব্যে বলেন, মা বাবা বেচে থাকলে অনেক বেশী খুসি হতেন, প্রয়াত মা বাবার কথা স্মরণ করে আবেগে আপ্লুত হয়ে পড়েন এবং তিনি সবার কাছে দোয়া কামনা করেন। আখতার হোসেন উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং অনেকে দূর দুরান্ত হতে অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশন করে  চ্যানেল আই সেরা কণ্ঠের শিল্পী কৃষনা তিথি ও বকুল, শিল্পী ড.সীমা খান ও উৎপল বড়ুয়া।
অনুষ্ঠানেটি সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ বেতারের সাবেক প্রযোজক, নাট্যকার আবৃত্তিকারক এ কে এম আসাদুজ্জামান।
পরে অনুষ্ঠানে উপস্থিত সবার মাঝে রাতের খাবার পরিবেশন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.