ওয়াশিংটনডিসি বিএনপির গণতন্ত্র হত্যা দিবস পালন

484

নিজস্ব প্রতিবেদকঃ  বাংলাদেশের গণতন্ত্র হত্যা দিবস পালন করেছে ওয়াশিংটনডিসি বিএনপি।

1

গত ৫ জানুয়ারী ভার্জিনিয়ার ফলচার্চের কাবাব কিং রেষ্টুরেন্টে দিবসটি পালন করা হয়।

সংগঠনের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন সোহরাওয়ার্দির সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক তত্বাবধানে ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং সংগঠনের সাধারন সম্পাদক এজেএম হোসাইন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি সামছুদ্দীন মাহমুদ, সহ সভাপতি মাসুদর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, মোহাম্মদ শাহরিয়ার রহমান, জামাল উদ্দিন, আবদুস সবুর জুয়েল এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা টি এম শহীদুল্লাহ।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন মোহাম্মদ হোসাইন, মোঃ কামাল পাশা, মনির হোসাইন, নুর হোসাইন বাহাদুর, জাহাঙ্গীর খান, মিলন আহমেদ, নাছরিন রহমান, মোহাম্মদ রাসেল আলী, মোহাম্মদ মুনির, তারেক আলম ভুইয়া, মোহাম্মদ মুনিরুজ্জামান, মোসাঃ মনোয়ারা বেগম, তৈয়বুর হোসাইন, মোহাম্মদ হোসনে জামান চৌধুরী, মোহাম্মদ আখন্দ, আবুল মনসুর ও মোহাম্মদ ফারুক হোসেন। ৫ জানুয়ারীকে কালো দিবস হিসাবে উল্লেখ করে নেতারা বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার গনতন্ত্রকে বৃদ্ধাংগুলী দেখিয়ে ভোটারবিহীন নিবার্চনের মাধ্যমে অবৈধভাবে বাংলাদেশের ক্ষমতাকে দখল করে আছে। তারা গত আটবছরে বিএনপি সহ ভিন্নমতের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা, হুম, কারাগারে ঢুকিয়ে ক্ষান্ত হয়নি, দেশের রাস্টীয় সম্পদ লুটপাট করে বাংলাদেশকে আরো ১০০ বছর পিছিয়ে দিয়েছে। নেতৃবৃন্দ বলেন, দেশে এক ক্রান্তিকাল অতিক্রম করছে। সকল ভেদাভেদ ভুলে একসাথে ঔক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে অবৈধ হাসিনা সরকারের পতনে ঐক্যবদ্ধ হতে হবে। নেতৃবৃন্দ উল্লেখ করেন, সম্প্রতি নারায়নগন্জ সিটি কর্পোরশন নির্বাচন প্রমান করে এ হাসিনা সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠ হতে পারেনা । নেতৃবৃন্দ বলেন, অবৈধভাবে ক্ষমতা দখল, একদলীয় শাসন, লুটপাত, অরাজকতা, রাজকোষ কেলেন্কারী এগুলি শেখ মুজিবের শাসনামলের কথাই স্মরন করিয়ে দেয়। তারা বর্তমান আওয়ামী দুঃসাশনের বিভিন্ন সচিত্র প্রতিবেদন এবং ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান। সংগঠনের সাধারন সম্পাদক এজেএম হোসাইন তার বক্তব্যে বিভিন্ন তথ্য উপাত্তের মাধ্যমে বর্তমান আওয়ামী লীগের দুঃশাসনের বিভিন্ন সচিত্র প্রতিবেদন তুলে ধরে উল্লেখ করে বলেন, আগামীতে সিনেট, কংগ্রেসের ও যুক্তরাষ্ট্র সরকারের বিভিন্ন পর্যায়ে লবিং এর মাধ্যমে অবৈধ হাসিনা সরকারকে পদত্যাগে বাধ্য করার জন্য ঔক্যবদ্ধভাবে ওয়াশিংটন ডিসি কমিটির অধীনে কার্যক্রম করার আহবান জানান। অনুষ্ঠানে শতাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.