ওয়াশিংটনডিসিতে পিপলএনটেক’র ফ্রি আইটি জব সেমিনার শনিবার

383
ওয়াশিংটনডিসি:যুক্তরাষ্ট্রে বসবাসরত হাজার হাজার বাংলাদেশিকে ‘অড জব’ ছেড়ে উন্নত জীবন গড়ে দিতে পিপলএনটেক বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে এবার ওয়াশিংটনডিসির ভার্জিনিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আইটি জব সেমিনার।
আগামীকাল ১১ আগস্ট শনিবার বিকাল ৪টায় পিপলএনটেক’র ভার্জিনিয়া ক্যাম্পাসে (১৬০৪ স্প্রিং হিল রোড, সুইট নং ৩০২, ভিয়েনা, ভার্জিনিয়া ২২১৮২) এ সেমিনার অনুষ্ঠিত হবে।FB_IMG_1533957282675
পিপলএনটেক ইন্সটিটিউটের উদ্যোগে এর আগে পেনসিলভেনিয়া ও নিউজার্সির আটলান্টিক সিটিতে আইটি জব সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এসব সেমিনারে বিপুলসংখ্যক বাংলাদেশি অংশগ্রহণ করেন এবং আইটি প্রশিক্ষণ গ্রহণে পিপলএনটেকের আহ্বানে সাড়া দেন। যাদের অনেকেই ইতোমধ্যে আইটি প্রশিক্ষণ নেয়া শুরু করেছেন।
পিপলএনটেকের প্রতিষ্ঠাতা ও সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ এ প্রসঙ্গে বলেন, সোনার হরিন হাতে পাওয়ার যে স্বপ্ন নিয়ে হাজার হাজার বাংলাদেশি আটলান্টিক পাড়ি দিয়েছিলেন তা এখন আর স্বপ্ন নয়, পিপলএনটেক তার বাস্তব রূপ দিতে সক্ষম হয়েছে। হানিপ বলেন, আগে যুক্তরাষ্ট্রে আইটি ক্ষেত্রে স্বল্পসংখ্যক বাংলাদেশি কর্মরত ছিলেন। যাদের প্রায় সবাই বাংলাদেশ কিংবা যুক্তরাষ্ট্র থেকে ইঞ্জিনিয়ারিং অথবা আইটিতে ডিগ্রিপ্রাপ্ত। কিন্তু যোগ্যতা এবং অধ্যাবসায়ের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং ও আইটি ডিগ্রি ছাড়াও যে যুক্তরাষ্ট্রে আইটি জব পাওয়া সম্ভব পিপলএনটেক তা প্রমাণ করেছে।received_223649111683894
ইঞ্জিনিয়ার হানিপ আরও বলেন, পিপলএনটেক আইটি ক্ষেত্রে পুরনো ধ্যান-ধারণা পাল্টে দিয়েছে।
মাত্র চার মাসের ট্রেনিং শেষে একজন বাংলাদেশি বছরে ৮০ হাজার ডলার থেকে ২ লাখ ডলার বেতনে চাকরি পাচ্ছেন।
পিপলএনটেক গত ১৫ বছরে পাঁচ হাজারেরও বেশি বাংলাদেশিকে যুক্তরাষ্ট্রে চাকরি পেতে সহায়তা করেছে। হানিপ জানান, পিপলএনটেকের ট্রেনিং নিয়ে চাকরি পাওয়ার হার অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন অনেক বেশি। কেননা, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন এইচ-১বি ভিসার মাধ্যমে বিভিন্ন দেশ থেকে কর্মী আনার পরিবর্তে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরে দক্ষ ও যোগ্য ব্যক্তিদের বেশি প্রধান্য দিচ্ছে। সেই সাথে পিপলএনটেক আরও সময়োপযোগী কারিক্যুলামে শিক্ষাদানের ফলে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাকরি প্রাপ্তির হার যেকোনো সময়ের চেয়ে বৃদ্ধি পেয়েছে।
পিপলএনটেক-এর প্রশিক্ষণ শেষে আগে যেখানে গড়ে প্রতিমাসে ২০ জন শিক্ষার্থী চাকরি পেতেন বর্তমানে তা বেড়ে ৪০ থেকে ৫০ জনে উন্নীত হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে এ সুযোগকে কাজে লাগাতে ইঞ্জিনিয়ার হানিপ বিভিন্ন স্থানে বাংলাদেশিদের উদ্বুদ্ধ করে চলেছেন।
আগামী ১১ আগস্ট শনিবার ভার্জিনিয়ায় অনুষ্ঠিতব্য জব সেমিনারে অংশ নিতে ভার্জিনিয়া, ওয়াশিংটন ডিসি, ম্যারিল্যান্ডে বসবাসকারী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানানো হয়েছে। আগ্রহীদেরকে সেমিনারের দিন বিকাল ৪টায় পিপলএনটেকের ভার্জিনিয়া ক্যাম্পাসে সরাসরি উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।
উল্লেখ্য, সেমিনারটি সবার জন্য উন্মুক্ত। সেমিনারে অংশ নিতে কোনোরকম ফি দিতে হবে না।

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.