ওয়াশিংটনে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির আয়োজনে বিজয় দিবস উদযাপন

926

জাহিদ, ওয়াশিংটন ডিসিঃ

 

গত ২০ ডিসেম্বর রোববার ভার্জিনিয়ার কমফোর্ট ইন হোটেল পেন্টাগন সিটিতে অনুষ্ঠিত হয়ে গেল মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির আয়োজনে মহান বিজয় দিবসের অনুষ্ঠান।

 

 

মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ সাদেক খানের সভাপতিত্বে আলোচনায় প্রধান অথিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক, কবি ও সাংবাদিক বেলাল বেগ। বিশেষ অতিথি হিসেবে ভার্জিনিয়া আওয়ামী লীগের সভাপতি রফিকুল পারভেজ, সহসভাপতি মোঃ আবুল কালাম আজাদ, আইন ও আন্তর্জাতিক সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ-সভাপতি ওমর ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হসেন এবং মেরিল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শেখ সেলিম বক্তব্য রাখেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মেট্রো ওয়াশিংটন ডিসি আওয়ামী লীগের সাবেক সভাপতি আলাউদ্দিন।

 

 

সভাপতির বক্তব্যে মো: সাদেক খান বলেন, বাঙ্গালীর ইতিহাস সমৃদ্ধ আর গৌরবময়। যেখানে ধারাবাহিকতা ছিলো হাজার বাঙ্গালী জাতির ইতিহাসের। এই ধারবাহিকতার পথ ধরেই ক্ষুদিরাম, জে্যাতি বসু, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেরে বাংলা এবং বঙ্গবন্ধু শেখ মজিবরের হাত হাত ধরে আসে বাঙ্গালীর কাংখিত স্বাধীনতা।

 

 

প্রধান অতিথির বক্তব্যে বেলাল বেগ বলেন, বাঙ্গালী জাতিসত্তাকে চিরতরে নির্মূল করতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো। কিন্তু খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও তাঁর রেখে যাওয়া আদর্শ থেকে দেশের কোটি মানুষকে সরানো সম্ভব হয়নি।

 

 

আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা ও কুমিল্লার কৃতী সন্তান মোঃ কামরুল আনোয়ার,  গ্রেটার ওয়াশিংটন ডিসি ছাত্রলীগ সভাপতি মোঃ শামসুজ্জোহা তালুকদার (ডন), সাধারণ সম্পাদক  মুহাম্মদ রাফিফ, মেট্রো ওয়াশিংটন যুগলীগ সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়, ভার্জিনিয়া স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক ওসমান খান মুন্সী, মেট্রো ওয়াশিংটন মহিলা লীগ নেত্রী খালেদা আক্তার।  অনুষ্ঠানে গীতি আলেখ্য পাঠ করেন মিজানুর রহমান ও কুলসুম বেগম এবং কবিতা পাঠ করেন সন্তোষ বড়ুয়া। এছাড়া সংগীত পরিবেশন করে নর্থ আমেরিকার জনপ্রিয় গায়ক শাহ মাহবুব ও বৃহত্তর ওয়াশিংটন ব্যান্ডদল “জটিল”।

 

 

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে রাতের খাবার পরিবেশন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.