ওয়াশিংটন ডিসিতে আসছে “বাংলা উৎসব” ২০১৭…

450

এ্যান্থনী পিউস গমেজ,ওয়াশিংটন ডিসিঃ “বাংলা উৎসব” এড হক কমিটির পক্ষ থেকে অত্যন্ত আনন্দের সাথে জানানো যাচ্ছে যে, ওয়াশিংটনডিসি মেট্রো এলাকার “বর্ণমালা শিক্ষাঙ্গন”-এর আয়োজনে আগামী বছর ১৩ এবং ১৪ই মে, ২০১৭ দুই দিন ব্যপি ওয়াশিংটন মেট্রো এলাকায় প্রথম বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “বাংলা উৎসব”।  ওয়াশিংটন প্রবাসী বাঙালিদের মাঝে প্রিয় স্বদেশের, আবহমান বাংলার কৃষ্টি-সংস্কৃতি ও গৌরবময় ঐতিহ্যের ধারা অব্যাহত ও সমুন্নত রাখা এবং তার ছোঁয়ায় নতুন প্রজন্মকে অনুপ্রানিত ও সম্পৃক্ত করার প্রত্যাশায়ই এই ‘বাংলা উৎসবে’র আয়োজন।

unnamed

দুই দিন ব্যাপি আয়োজিত এই অনুষ্ঠানমালার বিভিন্ন আয়োজনে উঠে আসবে আমাদের বাংলার ইতিহাস, গৌরব গাঁথা,  সাহিত্য-সংস্কৃতি এবং আবহমান বাংলার লোকজ ঐতিহ্যের প্রতিফলন। এই উৎসবের পথ ধরে আবার আমরা ফিরে যাবো সুদূর অতীতে, আবার আমাদের চোখের সামনে ভেসে উঠবে আমাদের সেই ফেলে আসা ছেলেবেলা, জীবন্ত হয়ে উঠবে আমাদের ঐতিহ্যের পুরাতন কিন্তু চির নতুন চিহ্নগুলো, উৎসবের আবহ এবং আনন্দের সমারোহে স্মৃতির নস্টালজিক আবেশে আচ্ছন্ন করবে আমাদের মন… আমরা ফিরে যাবো আবার আমাদের ফেলে আসা বাংলা মায়ের কাছে, আবার স্পর্শ করার সুযোগ পাবো আমাদের হারিয়ে যাওয়া অতীতকে।

এই আনন্দ আয়োজনের অনুষ্ঠান পরিকল্পনা এবং প্রস্তুতির কাজ “বাংলা উৎসব” এড হক কমিটির মাধ্যমে পূর্ন উদ্যমে এগিয়ে চলছে । উৎসবের স্থান এবং অনুষ্ঠানের বিস্তারিত বিবরণ পরবর্তীতে আপনাদের যথাসময়ে অবগত করা হবে। এই আয়োজনে আমরা আপনাদের সবার সক্রিয় সহযোগিতা এবং সম্পৃক্ততা কামনা করছি এবং সেই প্রত্যাশায়ই ‘বাংলা উৎসব’-এর এড হক কমিটি সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, বাংলাদেশ থেকে ‘বাংলা একাডেমি’, ‘বিশ্বসাহিত্য কেন্দ্র’, ‘শিল্পকলা একাডেমি’, ‘শিশু একাডেমি’ এবং ‘বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ’ আমাদের এই ‘বাংলা উৎসবে’র সাথে একাত্বতা ঘোষনা করেছেন এবং তারা এই উৎসবের আয়োজনে আমাদের পৃষ্ঠপোষক হিসেবে সম্পৃক্ত থাকার জন্য প্রত্যয় ব্যক্ত করেছেন। আসুন আমরা সবাই মিলে প্রবাসের মাটিতে ওয়াশিংটনের বাংলা চত্তরে মেতে উঠি আমাদের সংস্কৃতি এবং ঐতিহ্যের আনন্দ মেলায়, আমাদের অনুভবে গৌরবের সাথে ঘোষিত হোক-  আমরা সবাই বাঙালি, বাংলা আমাদের গর্ব…!

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.