ওয়াশিংটন ডিসি বাংলাদেশীদের নববর্ষ উদযাপন

147

নিজস্ব প্রতিবেদকঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর নাচ গান এবং নানান বর্ণিল আয়োজনের মাধ্যমে ইংরেজী নববর্ষ ২০১৭ কে বরন করে নেয় গ্রেটার ওয়াশিংটন ডিসির বাংলাদেশীরা।

n1

বছরের শেষ দিন ৩১শে ডিসেম্বর ২০১৬ এ উপলক্ষে এর মনোমুগ্ধকর সন্ধা উপহার দেয়   বাংলাদেশ এমেরিকান কালচালার অরগানাইনেজশন অব ডিসি (বাকোডিসি)।

স্থানীয় ফলস চার্চের কাবাব কিং রেস্টেুরেন্ট, ৫৭০১ কলম্বিয়া পাইক, ভার্জিনিয়ায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানের আয়োজনে ছিলেন বাকোডিসির সহ সভাপতি সামছুদ্দীন মাহমুদ, সিনিয়র জয়েন্ট সেক্রেটারী তারিকুল ইসলাম অশ্রু এবং জয়েন্ট সেক্রেটারী শাহরিয়ার রহমান।

n2

এছাড়া সবোর্তভাবে সহযোগিতা করেছেন সভাপতি জনাব কাজী এম রহমান, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, সদস্য বিশিষ্ট ব্যবসায়ী এজেএম হোসাইন, মোহাম্মদ হোসেন(ছোট হোসেন), হারুন ভুইয়া ও ফারুক হোসাইন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন তারিকুল ইসলাম অশ্রু এবং নাছরিন রহমান। অনাড়ম্বর পুর্ণ অনুষ্ঠানে প্রথম পর্ব শুরু হয় মাজিদুল হকের বাশীর সুরের মোহনায়। এরপর গান পরিবশেন করে দর্শকদের মুগ্ধ করেন জুয়েল ও অশীম।

n3

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দম্পতিদের নিয়ে বিভিন্ন কৌতক, নাচ গানের আয়োজন করা হয়। এপর্বে অংশ গ্রহন করেন প্রায় এক ডজন দম্পতি এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হন কলি-বাবর, দিনা-মনসুর ও মাহমুদ-শিল্পী দম্পতি। বিচারক হিসাবে  উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শাহাদাত সোহরাওয়াদী।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে  গড়ির কাটা রাত বারোটা ছুতেই সবাই ভেপু বাজিয়ে উল্রাস ধ্বনি করে নতুন বছরকে সুস্বাগত জানান। এর পর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কাজী এম রহমান, এজেএম হোসাইন এবং সামছুদ্দীন মাহমুদ।

এর পর চলে খাওয়া দাওয়ার পর্ব। কাবাব কিং এর রসনাভর্তি খাবার দারা উদর পুর্তীর সাথে সাথে চলে মধ্য রাতের গানের আসর। এতে গান পরিববেশন করেন ওয়াশিংটন ডিসির অন্যতম শিল্পী উৎপল বড়ুয়া। রাত ২টা অবধি তিনি মনোমুগ্ধকর সুরের মুর্চনায় দর্শকদের মাতিয়ে রাখেন।

এর পর সময়ের সাথে পাল্লা দিয়ে বর্ষবরনের আনন্দ আলো নিভে আসে। ব্যাপক আনন্দ আর সুখ স্মৃতি নিয়ে বৃহত্তর ওয়াশিংটন প্রবাসীরা নিজ নিজ ঘরে ফিরে যায় উদ্যোক্তাদের কৃতজ্ঞতা আর ধন্যবাদ দিয়ে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.