কানেকটিকাটের রাস্তায় বিমান বিধ্বস্তে আহত ৪, নিহত ১…

219

নিউজবিডি ইউএসডেস্কঃ যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ইষ্ট হার্টফোর্ড শহরের প্রধান সড়কের উপর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় এক যাত্রী নিহত ও চারজন আহত হয়েছেন।

কানেকটিকাটের-রাস্তায়-প্রশিক্ষণ-বিমান-বিধ্বস্ত-নিহত-১-আহত-৪

শিক্ষার্থী পাইলট, বিমানের ক্রুসহ সড়কের দুই গাড়ির চালককে গুরুতর আহতাবস্থায় স্থানীয় সেইন্ট ফ্রান্সিস হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় বিকেল পৌনে চারটায় (বাংলাদেশ সময় রাত পৌনে ২টা) এ দুর্ঘনাটি ঘটে। প্রশিক্ষনরত এ বিমানটি   ইষ্ট হার্টফোর্ডের ব্রাইনার্ড বিমানবন্দরে অবতরনের কথা ছিল। অবতরনের পাঁচ মিনিট আগেই দুর্ঘটনায় পতিত হয় বিমানটি।

ctplane-crash-01

ইষ্ট হার্টফোর্ড শহরের প্রধান সড়কের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান,

শিক্ষার্থী পাইলটের চালানো এ বিমানটি বিধ্বস্তের আগে ঠকঠক করে একটি শব্দ হচ্ছিল। যা শুনে তারা ভীষণ ভয় পেয়েছিল। এক পর্যায়ে বিমানটি এসে তাদের দোকানের সামনেই বিধ্বস্ত হয়। রাস্তার উপর পড়ার সঙ্গে সঙ্গেই বিমানটিতে দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন তারা। পুলিশ, দমকলবাহিনী ও অ্যাম্বুলেন্স কর্মিরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত পাইলটসহ অন্যান্যদের স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। এ দুর্ঘটনার ফলে ইষ্ট হার্টফোর্ডের পাঁচ শতাধিক বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিশ্বখ্যাত বিমান প্রস্তুতকারী কারখানা ‘প্রাট অ্যান্ড হুইটনী’র কাছে এ বিমানটি বিধ্বস্ত হওয়ায় অনেকেই আতংকিত হয়ে পড়েন।

ইষ্ট হার্টফোর্ডের মেয়র মার্সিয়া লেক্লের্ক আহত একযাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি গণমাধ্যমকে জানান, এটি একটি দুর্ঘটনা মাত্র। এতে স্থানীয় বাসিন্দাদের ভয়ের কিছুই নেই। এফবিআইসহ আইনপ্রয়োগকারী সংস্থা বিমান দুর্ঘটনায় বিষয়টি তদন্ত করছেন বলে তিনি উল্লেখ করেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.