ক্যালিফোর্ণিয়া বিএনপি’র ইফতার মাহ্‌ফিলে প্রবাসীদের ঢল

423

নিউজবিডিইউএস ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-ক্যালিফোর্নিয়া শাখার উদ্যোগে এক বৃহৎ ইফতার মাহ্‌ফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৯শে জুন রবিবার ডাউনটাউন লস এঞ্জেলেসের নিকটবর্তী প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত এলাকা ‘লিটিল বাংলাদেশ’ সংলগ্ন সুপরিচিত ভেন্যু ‘শ্যাটো রিক্রিয়েশন সেন্টারে’ অনুষ্ঠিত এ ইফতার ও দোয়া মাহ্‌ফিলে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ও রোজাদার মুসুল্লিদের উপস্থিতি ঘটে।

ক্যালিফোর্ণিয়া বিএনপি’র ইফতার ও দোয়া মাহ্‌ফিলে জাতীয়তাবাদী ঘরানার রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট নাগরিকগণ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন সাবেক রাজনীতিবিদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব, ছাত্র/ছাত্রী, ব্যবসায়ী, চাকুরীজীবী’সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। ক্যালিফোর্ণিয়া বিএনপি’র সভাপতি মো. আব্দুল বাছিত আগত অতিথিদের অভ্যর্থনা জানান, তিনি কর্মীদের নিয়ে ঘুরে ঘুরে সকলের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। লোকে লোকারন্য হলেও পুরো শ্যাটো সেন্টারের পরিবেশ ছিল অত্যন্ত সুশৃঙ্খল। এসময়ে লাউড স্পিকারে বাংলা অর্থসহ কোরআন তেলাওয়াত ও বিভিন্ন জনপ্রিয় হামদ-নাত বাজতে শোনা গেছে। পাশাপাশি অনুষ্ঠানস্হলে লাগানো বিভিন্ন রঙিন ফেস্টুনগুলো অতিথিদের নজর কেড়েছে।

DSCN0499

সবাইকে স্বাগত ও ধন্যবাদ জানিয়ে এবং দেশে চলমান দুঃশাসনের বিরুদ্ধে ও জনগণের ভোটের অধিকার আদায়ের আন্দোলনে প্রবাসে থেকেও সকলের সমর্থন-সহযোগিতার আশা ব্যক্ত করে বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া বিএনপি’র সভাপতি বিশিষ্ট কমিউনিটি নেতা মো.আব্দুল বাছিত। তিনি বলেন, গত এক সপ্তাহের অভিযানে সারাদেশে ১৩ থেকে ১৪ হাজার মানুষ গ্রেপ্তার করা হয়েছে। অবৈধ সরকার জঙ্গিবাদের নাম করে, গুপ্তহত্যার নাম করে, আসল অপরাধীদের খুঁজে বের না করে বিএনপি’র নেতা-কর্মী-সমর্থকদের ওপর চড়াও হয়েছে।

এছাড়া অনুষ্ঠানের শুরুতে সকল অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠান পরিচালনা কমিটি’র আহবায়ক ও ক্যালিফোর্ণিয়া বিএনপি’র সহ-সভাপতি মাহবুবুর রহমান শাহীন। সকলকে ধন্যবাদ জানিয়ে চমৎকার বক্তব্য রাখেন অনুষ্ঠান পরিচালনা কমিটির সদস্য-সচিব ও ক্যালিফোর্ণিয়া বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল এ চৌধুরী শিপলু। তিনি বলেন, বাংলাদেশে এখন গণতন্ত্র নেই। বাংলাদেশ এখন ফ্যাসিবাদী সরকারের নিয়ন্ত্রণে। তাই এখন ধর্মীয় আচার অনুষ্ঠানেও বাধা দেয়া হচ্ছে। জনবিচ্ছিন্ন এই সরকারের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলন গড়ে তুলতে হবে। গণতান্ত্রিক আন্দোলনের বিকল্প নেই। বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করেনা, কারণ সন্ত্রাস দিয়ে আন্দোলনে সফলতা আসে না। তাই দলের স্বার্থে নয়, দেশ ও দেশের মানুষকে রক্ষা করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে এই চলমান দুঃশাসনের পতন ঘটাতে হবে। বাংলাদেশের বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারত। বন্ধুত্বে ছোট ভাই, বড় ভাই নয়, থাকবে সমতা ও সমঅধিকার। সম্পর্ক হবে দেশের মানুষের সঙ্গে মানুষের, দেশের সঙ্গে দেশের। বিশেষ কোনো ব্যক্তির সঙ্গে নয়। অথচ ভারত বাংলাদেশের গণতন্ত্র হরণে আওয়ামী লীগকে পৃষ্ঠপোষকতা করছে। বাংলাদেশের কাছে তাদের আবদার আছে কিন্তু চাওয়ার অধিকার নেই। তবে ভারতের কাছে বাংলাদেশের চাওয়ার অধিকার আছে। ভারতের আবদার ট্রানজিট, করিডোর আর বাংলাদেশের অধিকার তিস্তার ন্যায্য পানি।

DSCN0426

বিএনপি নেতারা বলেন, জনাব তারেক রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী গতকাল যা বলেছেন, তা রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত, অত্যন্ত কুরুচিকর, উস্কানিমূলক, ঔদ্ধত্যপূর্ণ, অপরিণামদর্শী এবং ভয়ংকর প্রতিহিংসার বহিঃপ্রকাশে পরিপূর্ণ। পুলিশের সামপ্রতিক অভিযান ও বন্দুকযুদ্ধের ঘটনা নিয়ে জনমনে যে ক্ষোভ জমেছে তা আড়াল করতেই প্রধানমন্ত্রী আমাদের নেতা তারেক রহমানকে অহেতুক আক্রমণ করেছেন।

ইফতারের পূর্বে বাংলাদেশে গণতন্ত্র, মানুষের জানমালের নিরাপত্তা ও দেশের জনগণের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্বারী জনাব আবু বক্কর সিদ্দিকী কালাম সাহেব।

DSCN0451

ক্যালিফোর্ণিয়া বিএনপি আয়োজিত এ ইফতার মাহফিলে কম্যুনিটির বিশিষ্ট নাগরিকদের মধ্যে উপস্থিত ছিলেন- মেজর (অব:) এনামুল হামিদ, ড. আবুল হাশেম, শিপার চৌধুরী, ড. মাহবুব খান, লেফটেনেন্ট(অব:) জিয়া ইসলাম, ইলিয়াস শিকদার, আনিসুর রহমান, আশরাফ হোসেন আকবর, ইউনুস জামান, নজরুল আলম, খন্দকার আলম, মোহাম্মদ আলী ভাই, মাসুদ হাসান, মো. হাকিম, মো. মুনিম, মো. ময়জুদ্দিন, সিদ্দিকুর রহমান প্রমুখ।

এছাড়াও বাফলা, ফোবানা, মুনা, জালালাবাদ, বালা, তরঙ্গ, উত্তরণ, নজরুল একাডেমী, ট্যাক্সিচালক সমিতি, ফ্রেন্ডস ক্লাব, খুলনা সমিতি, বৃহত্তর ফরিদপুর সমিতি, ঢাকা ইউনিভার্সিটি এ্যালামনাই অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম ইউনিভার্সিটি এ্যালামনাই অ্যাসোসিয়েশন, নোয়াখালী সমিতি, মানিকগঞ্জ সমিতি, নারায়ণগঞ্জ সমিতিসহ বিভিন্ন স্থানীয় সংগঠনের অনেক নেতা-কর্মীদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। ইফতারে বিপুল সংখ্যক মহিলাদেরও উপস্থিতি দেখা গেছে।

DSCN0479

অনুষ্ঠানে স্থানীয় বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপি’র সহ-সভাপতি ও ক্যালিফোর্নিয়া বিএনপির সাবেক সভাপতি  নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, ক্যালিফোর্ণিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুর্শেদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক বদরুল আলম চৌধুরী শিপলু, এম ওয়াহিদ রহমান, সহ-সভাপতি মাহবুবুর রহমান শাহীন, শামসুজ্জোহা বাবলু, মাহতাব আহমেদ, আহসান হাফিজ রুমী, সালাম দাড়িয়া, জুনেল আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফারুক হাওলাদার, সহ-সাংগঠনিক সম্পাদক মারুফ খান, মোয়াজ্জেম আহমেদ রাসেল, যুব বিষয়ক সম্পাদক লায়েক আহমেদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিকায়েল খান রাসেল, কোষাধ্যক্ষ শাহীন হক, বিএনপি নেতা শাহাদাত শাহীন, বদরুল আলম মাসুদ, আলমগীর হোসেন, ফালিক মিয়া, জাভেদ বখত্‌, বাবুল মিয়া, ফাহিম, তানিম, তানভীর, শহীদ ইসলাম, শারাফ নাসির সহ অনেকেই।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.