গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট এর আত্মপ্রকাশ

517
রশীদ আহমদ,নিউইয়র্ক:  বাংলাদেশের  আধ্যাত্মিক রাজধানী হিসেবে খ্যাত সিলেট। সেই সিলেট  জেলার উত্তর-পূর্ব দিগন্তে ঘেঁসে থাকা জেলার অন্যতম ও প্রাচীনতম উপজেলার নাম গোয়াইনঘাট। প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত এই উপজেলাটি বিভিন্ন প্রকার সম্পদে ভরপুর। জৈন্তিয়া পাহাড়ের অপরূপ দৃশ্য, প্রাকৃতিক জাফলং এর মনোমুগ্ধকর সৌন্দর্য্য আর বিছানাকান্দির সারি সারি পাথরের স্তুপ দেশ-বিদেশের পর্যটকদের টেনে আনে বারবার। অসংখ্য নদ-নদী, খাল-বিল, চর-চরাঞ্চল, আর ঘন সবুজের সমারোহ প্রাকৃতিক সৌন্দর্য্যরে এক অপরূপ লিলাভূমিতে পরিণত করেছে পিয়াইন নদীর পাদদেশে গড়ে উঠা আমদের গোয়াইনঘাট উপজেলাকে। received_10210487829693958অনেক রত্মগর্বা সন্তান জন্ম নিয়েছেন এই জনপদে। এই সব প্রাকৃতিক সম্পদ আর উল্লেখযোগ্য মানুষের গর্ব বুকে ধারণ করে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে আছে গোয়াইনঘাট উপজেলার গর্বিত সন্তানেরা। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী  গোয়াইনঘাটবাসীকে একক সংগঠনের আওতায় এনে স্বাস্থ্য-শিক্ষা দু’টি বিষয়কে সামনে রেখে এবং ধর্মীয় ও সামজিক উন্নয়নের লক্ষ্যেই “গোয়াইনঘাটের মানুষের কল্যাণে আমরা প্রতিজ্ঞাবদ্ধ ” শ্লোগানকে বুকে ধারণ  করে  আত্মপ্রকাশ করেছে  “গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট” নামক একটি সামাজিক সংগঠন। নতুন সংগঠনটির শুভ উদ্বোধন ঘোষণা করেন, তরুণ লেখক ও গবেষক মাওলানা রশীদ আহমদ।
গত ২রা সেপ্টেম্বর শনিবার ২০১৭ বাংলাদেশ সময় রাত বারোটা বিশ মিনিট এবং আমেরিকা সময় বিকেল চারটা বিশ মিনিটে আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অনলাইনে শরীক ছিলেন আমেরিকা প্রবাসী আবদুল খালিক, ইফতেখার আহমেদ হেলাল,লন্ডন প্রবাসী তোরাব আলী,  সৌদি আরব প্রবাসী মাওলানা বিলাল উদ্দীন, এনামুল ইসলাম, মোঃ আলিম উদ্দিন, ফ্রান্স প্রবাসী আবদুল বাতেন,বৈরুত লেবানন প্রবাসী জুয়েল আহমদ,কুয়েত প্রবাসী এস এম ইউছুফ,বাহরাইন প্রবাসী সালিক আহমদ সাদী প্রমুখ।উদ্বোধনী অনুষ্ঠানে কাজে ব্যস্ত থাকার দরুণ একাত্মতা প্রকাশ করেছেন গ্রীস প্রবাসী  জালাল উদ্দিন,আমেরিকা প্রবাসী  আনিসুজ্জামান আনিস,সৌদী আরব প্রবাসী  শাহ জাহান ও স্পেন প্রবাসী ফারুক আলম শিকদার প্রমুখ।
এছাড়াও ইতিমধ্যে  আরো বেশ কয়েকটি দেশে
অবস্থানরত গোয়াইনঘাট প্রবাসীরা উক্ত সংগঠনের ছাঁয়াতলে সমবেত হওয়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সবাই প্রতিজ্ঞাবদ্ধ হন যে
সংগঠনকে সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য যে সব লক্ষ্য ও উদ্দ্যেশ্য থাকবে, তা বাস্তবায়নে সকল প্রকার হিংসা বিদ্বেষ, লোভ-লালসা, ক্ষোভ এবং অহংকারের উর্ধ্বে থেকে প্রবাসী গোয়াইনঘাটবাসীদের মধ্যে ভ্রাতৃত্ব, সৌহার্দ্য সম্প্রীতি গড়ে তুলতে সকল সদস্য কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করে যাবেন।
সাথে সাথে গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট এর নেতৃবৃন্দ এও বিশ্বাস করেন যে, ধর্ম-বর্ণ, গোষ্ঠী নির্বিশেষে, মানবতার সেবার লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত গোয়াইনঘাটের সকল শ্রেণীর প্রবাসীরা সামাজিক ও অরাজনৈতিক এবং অলাভজনক এ সংগঠনের পতাকা তলে ঐক্যবদ্ধ হতে সক্ষম হবেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.