ঘুম ভাঙাতে মাইক্রোসফটের নতুন অ্যালার্ম অ্যাপ

925

ঘুম ভাঙাতে এবার নতুন অ্যালার্ম অ্যাপ এনেছে মাইক্রোসফট। বর্তমানে অ্যাপটি শুধু অ্যান্ড্রয়েড প্লাটফর্মে কাজ করবে। মজার বিষয় হলো কোনো বাটন চেপে বা সোয়াইপ করে বন্ধ করা যাবে না মিমিকার অ্যালার্ম। ঘুম থেকে উঠেছেন, তার যথাযথ প্রমাণ দিলে তবেই বন্ধ হবে অ্যালার্ম।

মিমিকার অ্যাপে অ্যালার্ম সেট করার সময়ই আলাদা তিনটি কাজ নির্ধারণ করে দিতে হবে। নির্ধারিত সময়ে অ্যালার্ম বাজলে ওই তিনটি কাজের মধ্যে যেকোনো একটি সম্পন্ন করে ব্যবহারকারীকে প্রমাণ করতে হবে, আর ঘুমিয়ে নেই তিনি। হতে পারে গেম নির্ধারণ করেছেন অথবা নির্দিষ্ট একটি মুখভঙ্গি করে সেলফি তুলতে হতে পারে, এমনকি উচ্চারণ করা বেশ কঠিন এমন শব্দও বলতে হতে পারে জোরেশোরে। নির্ধারিত সময়ে অ্যালার্ম বাজলে ওই তিনটির মধ্যে একটি করতে হবে তবেই বন্ধ হবে অ্যালার্ম। অর্থাৎ অ্যালার্ম বন্ধ করে আর ঘুমানোর কোনো পন্থা থাকবে না মিমিকার অ্যালার্ম অ্যাপ গ্রাহকদের।

ব্যবহারকারী বিছানা থেকে উঠেছেন কিনা, তা নিশ্চিত হওয়ার জন্য ফোনের বিল্টইন সেন্সর ব্যবহার করবে মিমিকার অ্যাপ। গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে বিনা খরচে। পাশাপাশি ডেভেলপাররা যাতে অ্যাপটি নিয়ে ইচ্ছেমতো কাজ করতে পারেন, সে জন্য এর সোর্স কোড উন্মুক্ত করে দেয়া হয়েছে। মিমিকার অ্যালার্ম অ্যাপ এরই মধ্যে অ্যান্ড্রয়েড প্লাটফর্মে ডাউনলোডের জন্য উন্মুক্ত করা হয়েছে। বহুল ব্যবহৃত অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এ অ্যাপ উন্নয়ন করেছেন মাইক্রোসফট গ্যারেজ প্রকল্পের ডেভেলপাররা।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.