জন্মদিনে মাশরাফির ভক্তেরা…

580

নিউজবিডিইউএসডেস্কঃ মাশরাফি বিন মর্তুজা, যার বুকের ভেতর জড়িয়ে আছে বাংলাদেশের মানচিত্র,লাল সবুজের পতাকা। দেশপ্রেমের অনবদ্য শক্তি লালিত হয় তার দেহে! ১৪ বছরের ক্যারিয়ারে ১১ বার চোটের কারণে দলের বাইরে যেতে হয়েছে মাশরাফিকে,ছিনিয়ে নিয়েছিল নিজের দেশের মাটিতে ২০১১ বিশ্বকাপও। চোটের কারণে অপারেশন টেবিলে তাকে যেতে হয়েছে সাতবার। শুধু নিজের পারফর্মেন্স এর জন্য নয়,লড়াকু সৈনিকের মত লড়ে যাওয়া এবং বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফলতম অধিনায়ক হিসেবে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি স্থান করে নিয়েছেন প্রতিটি ক্রিকেটপ্রেমীর অন্তরে। জীবন বাজি রেখে এরপরও দেশকে ভালোবেসে খেলে যাচ্ছেন ক্রিকেট ইতিহাসের অন্যতম নির্ভীক এই ক্রিকেটার। 

14569169_1233724053353351_1225962903_n

আজ তার ৩৩ তম জন্মদিন। ভক্তের চোখে ক্রিকেটের এই কিংবদন্তী কেমন জানতে চেয়েছিলাম আমরা। ভক্তরাও মাশরাফিকে ঘিরে তাদের অনুভূতি,ভালবাসা,ভাললাগার কথা জানিয়েছেন হাজার শব্দের গাঁথুনিতে। সেখান থেকে কিছু ভক্তের অনুভূতির কথা জানিয়ে আমাদের আজকের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

025713kk-pic-copy

* শুভ জন্মদিন অধিনায়ক। ক্রিকেটার হিসেবে আপনাকে যতটা ভালবাসি তার চেয়েও অনেক বেশি ভালবাসি আপনার ব্যক্তিত্বকে। অনুপ্রাণিত হই আপনার জীবনদর্শন দ্বারা। ৩৩ তো একটা সংখ্যা মাত্র, আপনি বেঁচে থাকুন যুগ যুগ ধরে।
– নাজমুল ইসলাম 

* ম্যাশ কে ভালবাসি কিনা বলতে পারবো না। কেননা কিছু কালো ছাপা অক্ষর দিয়ে কতোটা ভালবাসা টা প্রকাশ করা যায় সেটাতে আমি এখনো অবুঝ! যখন গুরুকে ২২ গজের দিকে ছুটতে দেখি ,তখন মনে হয়,সে একা নয়। ১৬ কোটি বাঙালী তার সাথে ছুটছে। আমি ক্রিকেটের বড় বোদ্ধা নই, ক্রিকেট সেভাবে বুঝিও না। আজ এই দিনে গুরু তোমাই জানাই ভালবাসা এবং শ্রদ্ধা। বেঁচে থাকো হাজার বছর…
– আলতাফ মাহমুদ

* শুভ জন্মদিন বস। দোয়া করি হাজার বছর বেঁচে থাকো এবং এর চেয়ে ভালো কিছু করে দেখাও। আমাদের দোয়া, ভালোবাসা তোমার পাশে আছে।  তুমি এগিয়ে যাও বাঘের মতো। এতোগুলা মানুষের ভালোবাসা এবং বিশ্বাস নিয়ে এগিয়ে যাও বস। অনেক অনেক শুভ কামনা রইলো তোমার জন্য, সব সময় ভালো থাকো সুস্থ থাকো।
-সাদিয়া মীম

* শুভ জন্মদিন। ভবিষ্যতের অনেকেই তোমার মত হতে চাইবে, এটাই আমাদের জন্য অনেক বড় সুসংবাদ। তাই বর্তমানে যে সার্ভিস তুমি দিয়ে যাচ্ছ ভবিষ্যতেও সেটা দেওয়ার জন্য তোমার অনুসারীদের মধ্যে কেউ মাশরাফি হয়ে উঠবে। নিরবিচ্ছিন্ন ভালোবাসা পাওয়ার পথ দেখানোই তোমার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ।
-জাহাঙ্গীর দোহা

* দুই হাঁটুতে সাত-সাতটি অস্ত্রোপচারও তাকে পারেনি দমাতে। অদম্য মানসিকতা নিয়ে উঠে দাঁড়িয়েছেন বারবার, লড়াই করেছেন বুক চিতিয়ে। বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে গেছেন সম্মানজনক এক উচ্চতায়। আল্লাহর কাছে প্রার্থনা করি ওনার জীবন দীর্ঘায়ু হোক।
– নিজাম আহমেদ তুষার

12Mashrafe-Bowling

* তুমিই ক্যাপ্টেন। একমাত্র তোমার ব্যাপারে জাতি এক,অবিচ্ছিন্ন। শুভ জন্মদিন, তুমি এবং তোমার ছেলের। উজ্বল হোক আগামীর পথ চলা।
– মো: ইমরান আলি মাসুম

* শুভ জন্মদিন বস!
জন্মদিনে তোকে কি দিব বল? তোকেই কবেই ১৬ কোটি মানুষ মন দিয়া বইসা আছে। পথেঘাটে, বনে, বন্দরে, মিরপুর কিংবা মেলবোর্নে,
কথা একটাই – “ধরে দিবানে”
– জুবায়ের আলম দিপু

* সাবাস মাশরাফি , এ পৃথিবী আৰাক তাকিয়ে রই
আঘাত জখম একাকার
তবু মাথা নোয়াবার নয়
আজ মাশরাফি বিন মর্তুজা ও তার পুত্র সাহেলের জন্মদিন।
বাবা-ছেলের জন্মদিনে রইলো অনেক অনেক শুভেচ্ছা আর ভবিষ্যতের জন্য রইলো শুভকামনা।
– আলামিন হোসাইন

* একজন প্রকৃত মানুষের যতগুলো গুণ থাকা দরকার, আমার মতে তার সবটুকু গুণই উনার কাছে রয়েছে। একজন মানুষ তখনই উদার হয়, যখন তার মধ্যে কোন অহংকার কিংবা হিংসা কোনটাই বিরাজ করে না। মাশরাফি ভাই কোন মাপের মানুষ তা উনার আচরণে সহজে বোঝা যায়। আসলে সত্যিকার অর্থে উনি একজন বড় মনের মানুষ। আমি ব্যক্তিগতভাবে মহান আল্লাহর কাছে মাশরাফি ভাইয়ের মত আরো অনেক মাশরাফি প্রত্যাশা করি। যারা উদারভাবে দেশের জন্য কাজ করবে। জন্মদিনে মহান আল্লাহর কাছে উনার দীর্ঘায়ু কামনা করছি।
– আব্বাস ফুয়াদ

Mashrafe-Bin-Mortaza6

* বাংলাদেশসহ বিশ্ব ক্রিকেট জগতের (সূর্যের থেকেও উজ্জ্বল) নক্ষত্রের নাম “মাশরাফি”। যত দিন বাংলাদেশ থাকবে তত দিন তিনি বাংলাদেশীদের মনে বেঁচে থাকবে।

আমরা এক সময় আমাদের নাতিপুতিদের গল্প বলবো। মাশরাফির গল্প,এক বীরের গল্প,এক দেশপ্রেমিকের গল্প,এক সাহসী যোদ্ধার গল্প, এক বাংলার কৃতিত্ব সন্তানের গল্প, এক অপরাজিতর গল্প! যত দিন বাঁচবো মাশরাফিকে সম্মান আর শ্রদ্ধা করে যাবো। স্যলুট বস তোমাকে।
– এস আই শেখ

* ”সীমার মাঝে অসীম তুমি,
তুমি জাতির আরাধনা।
তোমার মাঝে আছে শত-সহস্র,
অমিত ভালবাসার দোয়ার খোলা।”
শুভ জন্মদিন, ম্যাশ
– মো: টিপু সুলতান নাজিম

* তুমি আমাদের গর্ব, আমাদের অহংকার। শুভ জন্মদিন, বেঁচে থাক বহুদিন. প্রিয় ম্যাশ।
-সুলাইমান মালিক সালমান

* ভারতের কাছে টেন্ডুলকার যেমন অনুপ্রেরণার উৎস হয়ে ফুটেছেন পুরো নব্বই জুড়ে, আমাদের মাশরাফি আমাদের জন্য তার চেয়ে একবিন্দু কম না! হারার আগেই হারা নয়, যত আঘাত আসুক না কেন, “ঘাড়ের রগ বাঁকা করে সামনে এগিয়ে চলার” অনুপ্রেরণা হিসেবে পাগলার তুলনা বিশ্ব ক্রীড়া ইতিহাসেই সম্ভবত নেই!
-রাশেদ হোসেন

S-01-N-07-21-11-2015

* শুভ জন্মদিন সবার প্রিয় ম্যাশ। তোমার জন্যই আজ ক্রিকেট বাংলাদেশ কে সমিহয়ের চোখে দেখছে ক্রিকেট বিশ্ব।
– রানা শাহ

* ছোট বেলা থেকেই যখন ক্রিকেট খেলা দেখি তখন থেকেই মাশরাফি ভাইয়ের পাগল ভক্ত হয়ে যাই। কারণ মাশরাফি ভাই অন্য খেলোয়াড় এর মতো নয়।  তার পায়ে এতো বার অস্ত্রোপাচার করার পর ও যেই দেশের জন্য দশের জন্য খেলতে মাঠে নামে তখন মনে হয় সেই তো মাশরাফি নয়, ষোলো কোটি মানুষের এক ভালবাসার নাম মাশরাফি বিন মর্তুজা!

পরিশেষে বলি আফগানিস্তান ম্যাচে মেহেদী নামক ছেলেটি মাশরাফি ভাই কে যখন জড়িয়ে ধরে ফেলে সেই দৃশ্যটি চোখের সামনে সব সময় ভাসছে।
– সরোয়ার উদ্দীন

mashrafe_fb_cover_by_rhs02-d9n1pjg

* যখন থেকে খেলা বুঝি আর দেখি, তখন থেকেই মাশরাফি নামটা মনের মধ্যে লোগো হিসাবে ধারন করি। এখন আরও দ্বিগুণ হয়েছে তার প্রতি ভালবাসা। বাংলাদেশেরর খেলা মানে মাশরাফি অন্যথায় কেমন জানি শূন্যতা কাজ করে।
– শরিফুল ইসলাম শরিফ

* ‘মাশরাফি’ শুধু মাত্র একটি নাম নয় । একটি ইতিহাস,একজন হার না মানা সৈনিক । বাংলাদেশ ক্রিকেটের সাথে আজীবন জড়িয়ে থাকবে মাশরাফির নাম ।
– গাজী পারভেজ

* ৮০ – ১৫০ শব্দে ম্যাশকে বিশেষণ করা সাধ্য আমার নেই। তবুও মাশরাফিকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন গুরু।
– সেলিম মিশু

* মাশরাফি বিন মুর্তজা ওরফে নড়াইল এক্সপ্রেস বাংলাদেশ ক্রিকেটের আকাশে একটি ধ্রুবতারা হয়ে থাকবে। এই নামটি অনুপ্রেরণার, সাহসিকতার এক বিরল উদাহরণ। বাংলাদেশ ক্রিকেটের এক দূর্জয় কান্ডারী যে ক্রিকেট বিশ্ব এক সাহসি ও সফল অধিনায়ক হিসেবে আইকন হয়ে থাকবে। শুভ জন্ম দিন।
– কায়সার উজ্জামান

* একমাত্র ক্রিকেটার যিনি পরপর ৭টা মারাত্নক সার্জারী করেও এখনো ক্রিকেট চালিয়ে যাচ্ছেন।বিশ্বের কোন ফার্স্ট বোলারই দুইবারের বেশি সার্জারী করে খেলতে পারেননি কিন্তু তিনিই এই অসাধ্য ব্যাপার সাধ্য করেছেন।
-তুহিন হাসান মুরাদ

* শুভ জন্মদিন বস। ২০১৯ সালের বিশ্ব কাপ ক্রিকেটের ট্রফিটা তোমার হাতে শোভা পাক মহান আল্লাহ পাকের কাছে এই কামনাই করি।
– মোস্তাফিজুর রহমান

* শুভ জন্মদিন বস। তোমার তুলনা তুমি নিজেই। শুধু ক্রিকেটার হিসেবে নয় ব্যক্তিত্তের দিক দিয়েও তুমি অনন্য উচ্চতায়। বেঁচে থাকুক ম্যাশ কোটি মানুষের হৃদয়ে।
– সাফায়েত হাসান

* যদি আর্জেটিনায় থাকে মেসি, পুর্তুগালে থাকে রোলানদো এবং ব্রাজিলে থাকে নেইমার,তাহলে আমরা গর্ব করে বলতে পারি আমাদের আছে মাশরাফি বিন মুর্তুজা। অনেক শুভ কামনা রইলো তোমার জন্য গুরু।

– রুবেল আহমেদ

* শুভ জন্মদিন ম্যাশ,তাকে নিয়ে যতই লিখি না কেন অনেক কম হয়ে যাবে।

– রাসেল খান

* ক্রিকেটের অফুরন্ত প্রাণশক্তির অাধার,বাংলাদেশ ক্রিকেটের জলোচ্ছ্বাস, একটি অবিরাম স্রোত ধারা…
সময়ের পরতে পরতে আরো এগিয়ে যাক বাংলাদেশের ক্রিকেট মাশরাফি ভাইয়ের নেতৃত্বে। নতুন দিনের জন্য রইলো শুভ কামনা।
– রেদোয়ান

* কোটি মানুষের প্রাণের প্রদীপ, একটাই নাম।  যে নামের মাঝে লুকিয়ে আছে শ্রদ্ধা, ভক্তি আর অফুরন্ত ভালোবাসা। সে আর কেউ নয়, আমাদের সকলের প্রাণপ্রিয় “মাশরাফি বিন মর্তুজা”। আজ তার জন্মদিন। ডাক নাম “কৌশিক”। ক্রিকেট ইতিহাসের এই নির্ভীক দেশপ্রেমী ক্রিকেটারে প্রতি তার জন্মদিনে রইল অফুরন্ত ভালোবাসা ও শুভ কামনা।
-রিয়াদুল হাসান

* এক অতুলনীয় যোদ্ধা ম্যাশ। দেশের জন্য তার ভালবাসা ও ত্যাগ সবকিছুকে ছাপিয়ে যায়!
-পারভেজ

* মানুষ হিসেবে ম্যাশ এবং খেলোয়ার হিসেবে ম্যাশ সব দিক দিয়েই ম্যাশ দেশের সকল মানুষের হৃদয়ে আলাদা ভাবে জায়গা করে নিয়েছে। জন্ম দিনের শুভেচ্ছা ও শুভ কামনা ম্যাশের জন্য…
– রহমত কাফি

* মাশরাফি দ্য ক্যাপ্টেন অব ক্যাপ্টেন। আমার মনের কোঠায় স্থান নিয়েছেন একজন শ্রদ্ধার পাত্র হিসেবে। যখনি তার কোন স্থির চিত্র কিংবা তার খেলা দেখি মনের অজান্তেই মন থেকে তার জন্য শ্রদ্ধা জেগে উঠে। মাশরাফি আমাদের ক্রিকেট কে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। তিনি আমাদের মন জয় করেছেন নিঃসন্দেহ। হে বাংলাদেশ ক্রিকেটের রাজপুত্র তোমার জন্মদিনে জানাই অনেক অনেক শুভেচ্ছা। বেঁচে থাকো তুমি হাজার বছর।
– ইমরান হোসেন

* শুভ জন্মদিন বাংলার ক্রিকেট কিংবদন্তী! তোমার জন্য রইলো অনেক অনেক শুভ কামনা।
– মোহাম্মদ মোসাব্বের

* মাশরাফি ভাই তুমি যতদিন বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবে ততদিন বাংলাদেশ দল পিছপা হবে না। তোমার প্রতি থাকল আমার এবং পুরো বাংলাদেশ ক্রিকেট ভক্তের শুভকামনা। জয় বাংলাদেশ , জয় মাশরাফি।।
– আরিফিন শাকিব

* মাশরাফি বিন মুর্তাজা, নামটা শুনলেই যেন গায়ের লোম দাড়িয়ে যায়! বাংলাদেশ ক্রিকেট দলের এই অধিনায়ক শুধু ক্রিকেটেই না, সব ক্ষেত্রেই আমাদের মন জয় করেছে। পুরো দেশের গর্ব সে.. মাঠের মধ্যে সে ব্যাথা পেলে যেন পুরো বাঙালি জাতি ব্যাথা পায়।
মানুষ যে এতো ভালো হয় , এর সবচেয়ে বড় উদাহরণ ম্যাশ। শুভ জন্মদিন মাশরাফি।
– ফাহমিদা রহমান

* প্রিয় মাশরাফি তোমাকে বর্ণনা করার জন্য হাজার লাখো শব্দের প্রয়োজন নেই, তুমি একটি শব্দেই যথেষ্ট তা হচ্ছে এক টুকরো বাংলাদেশ!
– তামান্না খান

* বেঁচে থাক হাজার বছর। শুভ জন্মদিন,ম্যাশ।
-সরোয়ার মিয়া

* শুধু মাশরাফি ভাইয়ের মুখের ছাপেই আমি বাঘের ছাপ খুজে পাই। শুভ জন্মদিন ক্যাপ্টেন।
– ফারজানা জাহান

* হোচট খাওয়ার পর যখন তুমি উঠে দাড়াও, তখন উঠে দাঁড়ায় ১৬ কোটি মানুষ।
– ফাহাদ

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.