জর্জিয়া বিএনপির স্বাধীনতা দিবস উদযাপন

451

নিউজবিডি ইউএসডেস্কঃ গত ২৬ মার্চ  রবিবার বিকেল পাঁচটায় স্থানীয় পুনা রেষ্টুরেন্টে   জর্জিয়া বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও জাতীয়  দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

bnp-01

জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান (সাহেল)এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মোহাম্মাদ রহমান আজাদ ও সাংস্কৃতিক সম্পাদক সৈকত প্রধানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ঢাকা মহানগর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদিকা, তিনবারের নির্বাচিত কমিশনার ও বিএনপি কেন্দ্রীয় নেতা আব্দুস সালামের পত্নী সৈয়দা ফাতেমা সালাম ও বিশেষ আমন্ত্রিত অতিথি ছিলেন স্থানীয় গুনেইট কাউন্টি ডেমোক্রেট পার্টির চেয়ারম্যান গ্যাবে অক ,  ডিক্যাব কাউন্টি রিপাবলিকান পার্টির ভাইস চেয়ারম্যান রবার্ট  ব্রায়ন এবং অর্থ সচীব ববি ফারাঞ্জ ।

অতিথীবৃন্দের সাথে জর্জিয়া বিএনপির নেতৃবৃন্দ

সভায় মহান স্বাধীনতা যুদ্ধে শহিদের স্মরনে ১মিনিট নিরবতা পালন করা হয়। সভায় বক্তাগণ স্বাধীনতা যুদ্ধের ইতিহাস, এবং শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের ২৬ মার্চের স্বাধীনতার ঘোষনার প্রেক্ষাপট, মুক্তিযুদ্ধে তার অবদান, দেশের বর্তমান স্বৈরসাশন, হাজার হাজার কোটি টাকা লোপাট, বর্তমান বিচারহীন অরাযোগতা পুর্ন পরিস্থিতি,  ভারতের স্বার্থ রক্ষার্থে কথায় কথায় সন্ত্রাসী নিধনের নামে নিরীহ মানুষ হয়রানী খুন , গুমসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বিস্তর আলোচনা করেন। প্রধান অতিথি তার বক্তব্যের দেশের বর্তমান ভয়াবহ পরিস্থিতির বিস্তারিত ভাবে তুলে ধরেন।

পরিশেষে সকলে এক প্রীতিভোজে মিলিত হয়

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জর্জিয়া বিএনপির সাবেক সভাপতি আলহাজ শাকুর মিন্টু, জসিম উদ্দিন ,  উপদেষ্টা পরিষদের সদস্য গিয়াস উদ্দিন ভূইয়া, ডিউক খান, সহসভাপতি আব্দুল হাকিম, মোহাম্মাদ মামুন শরীফ, মোহাম্মদ আলী খান (সজল), মোহাম্মদ আলী লোদী, শহিদুল ইসলাম ঠান্ডু, সরফুদ্দিন সরফু, জুয়েল চৌধুরি প্রমুখ।

পবিত্র কোরাআন তেলাওয়াত ও বাংলদেশের জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

এ ছাড়া মাত্র কিছুদিন আগে জর্জিয়া বিএনপির সাবেক যুগ্ন মহাসচিব আব্দুল জব্বারের অকাল মৃত্যুতে ফাতেহা পাঠ, মরহুমের আত্নার শান্তির জন্য দোয়াসহ এক মিনিট নিরবতা পালন করা হয়। (সুত্র,শনিবার রিপোর্ট)

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.