জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালির পদত্যাগ

443

অনলাইন  ডেস্কঃ জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি পদত্যাগ করেছেন । তিনি সরাসরি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এই সিদ্ধান্ত জানান।

মঙ্গলবার হ্যালির এই সিদ্ধান্তের সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে সিএনএন। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সিনিয়র কর্মকর্তা জানান, আজ সকালে হ্যালি তার অধীনস্ত কর্মীদের একথা বলেন।Nikki-Haley
এদিন সকালে ওভাল অফিসে একটি ঘোষণা দেয়ার সময় ট্রাম্প উপহাস করে হ্যালিকে ‘মাই ফ্রেন্ড’ বলে সম্বোধন করেন। তিনি তার টুইটার অ্যাকাউন্টে এক পোস্টে বলেন, সকাল সাড়ে দশটার সময় ওভাল অফিসে ‘মাই ফ্রেন্ড’ অ্যাম্বাসেডর নিকি হ্যালির সঙ্গে একটি বড় ধরনের ঘোষণা।

হ্যালির পদত্যাগ নিয়ে প্রথম সংবাদ প্রকাশ করে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ‘অ্যাক্সিওস’।

২০১৬ সালে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প জয়লাভ করার পর সাবেক সাউথ ক্যারোলাইনার গভর্নর হ্যালিকে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূত করার প্রস্তাব দেয়া হয়। তখন তিনি কিছু শর্ত দেন।
প্রথমত, ট্রাম্পকে হ্যালি বলেন, জাতিসংঘে নিযুক্ত ওবামা প্রশাসনের রাষ্ট্রদূতের মতো আমি মন্ত্রিপরিষদ এবং জাতীয় নিরাপত্তা পরিষদের সদস্য হতে চাই। হ্যালি তার প্রভাব বাড়াতেই এই শর্ত দিয়েছেন বলেই তখন অনেকেই মনে করে।২০১৭ সালে সিএনএন’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমি ‘পলিসি গার্ল’ বলেই সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ার অংশ হতে চেয়েছিলাম। ট্রাম্প বলেন, ঠিক আছে। আরও বলেছিলাম, আমি ‘দেয়ালের ফুল’ বা ‘শুধু কথা বলার মানুষ’ হতে চাই না। তিনি বলেন, এই কারণেই আমি আপনাকে এই দায়িত্ব পালনের জন্য বলেছি। তিনি বলেন, সত্যি কথা বলতে, ভাবতেই পারিনি যে আমার প্রত্যেকটি চাওয়া পূরণ হবে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.