টেক্সাসে গির্জায় হামলা, নিহত ২৬

475
অনলাইন ডেস্ক:টেক্সাসের একটি গির্জায় বন্দুকধারীর হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে বলে জানা গেছে। রবিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে উইলসন কাউন্টির সাদারল্যান্ড স্প্রিংস’র ফার্স্ট ব্যাপটিস্ট চার্চে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে আরো প্রায় ২৫ জন। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট গির্জায় বন্দুকধারীর গুলিতে ২৬ জন নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করেছেন।texas-church-shooting-ap-4-jt-171105_4x3_992
ঘটনার পরপরই উইলসন কাউন্টি কমিশনার আলবার্ঠ গামেয জুনিয়র প্রথমে ২৭ জনের নিহত হওয়ার খবর সিবিএস নিউজকে জানিয়েছিলেন। তারপর ২০ জন নিহত হওয়ার খবর জানায় পুলিশ। তবে সর্বশেষ গভর্নর মি অ্যাবট সংবাদ সম্মেলনে ২৬ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেছেন, ওই অঙ্গরাজ্যের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা এটি।

Law enforcement officials stand next to a covered body at the scene of a fatal shooting at the First Baptist Church in Sutherland Springs, Texas, on Sunday, Nov. 5, 2017. (Nick Wagner/Austin American-Statesman via AP)
ঘটনার পরপরই হামলাকারীও নিহত হয়েছে, তবে পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে নাকি সে আত্মঘাতী হয়েছে তা নিশ্চিত নয়।

জানা যায়, স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটার দিকে সন্দেহভাজন হামলাকারী চার্চে ঢুকে গুলি ছুড়তে শুরু করে। সে বছর কুড়ি বয়সের একজন শ্বেতাঙ্গ তরুণ এবং তার পরনে কালো রঙের পোশাক ছিল। এমই বর্ণনা দেন টেক্সাসের পাবলিক সেফটি ডিপার্টমেন্টের মুখপাত্র। হামলাকারী গুলিবর্ষণ শুরু করলে তার হাত থেকে একজন স্থানীয় ব্যক্তি রাইফেল কেড়ে নেয় এবং তার দিকে গুলি ছোড়ে। এরপর বন্দুকধারী একটি গাড়িতে চড়ে পালিয়ে যেতে উদ্যত হয়। পরে পুলিশ তাকে গাড়ির ভেতর মৃত অবস্থায় পায়।
এফবিআইর কর্মকর্তারা বলছেন, এখনও পর্যন্ত হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.