ট্রাম্পের নতুন গাড়ি…!!!

472
আখতার,নিউইয়র্কঃ যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য একটি বিলাসবহুল ক্যাডলাক গাড়ি নির্বাচিত করা হয়েছে।
gari_2
গত শনিবার যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল এ খবর জানিয়েছে। নতুন প্রেসিডেন্টের গাড়িটি অতীতের অন্যান্য সব প্রেসিডেন্টের ব্যবহার করা গাড়ির চেয়ে অনেক বেশি উন্নত।
gari_1
বিশ্বখ্যাত জেনারেল মোটরস কোম্পানি গাড়িটি তৈরি করেছে। আর এতে খরচ হয়েছে প্রায় ১২০ কোটি টাকা।
ক্যাডলাক গাড়িটি অস্ত্রে সজ্জিত থাকবে। এতে একটি শটগান, টিয়ারগ্যাস কামান, অক্সিজেন সাপ্লাই এবং জরুরি প্রয়োজনের জন্য প্রেসিডেন্টের গ্রুপের রক্তের বোতল থাকবে। গাড়িটিতে সামনে দুজন, মাঝখানে তিনজন এবং পেছনে দুজন বসতে পারবেন। গাড়িটি শক্তিশালী স্টিল, অ্যালুমিনিয়াম, টাইটেনিয়াম ও সিরামিকস দিয়ে তৈরি করা হয়েছে। গাড়ির নিচে স্টীলের একটি প্লেট রয়েছে। যা গাড়িটিকে রাস্তার পাশের পুঁতে রাখা বোমা থেকে রক্ষা করবে। এ ছাড়া গাড়িটির সামনে ক্যামেরা স্থাপন করা হয়েছে। গাড়িটির দরজা-জানালা থাকবে বুলেটপ্রুফ। শুধু তাই নয়, প্রায় ২০ সেন্টিমিটার পুরু এই দরজা-জানালাগুলো যেকোনো ধরনের রাসায়নিক (কেমিক্যাল) ও জৈব রাসায়নিক (বায়োকেমিক্যাল) আক্রমণ ঠেকাতে সক্ষম। আর শুধু গাড়িটির চালকই টোল পরিশোধের জন্য জানালার কাঁচ নিচে নামাতে পারবেন।
তবে গাড়িটির প্রকৃত বৈশিষ্ট্য জনসম্মুখে প্রকাশ করা হয়নি।
কিন্তু সম্প্রতি গাড়ির যে মডেলের ছবি প্রকাশ করা হয়েছে তাতে গাড়িটির এসব বৈশিষ্টই জানা গেছে।
নতুন মডেলের গাড়িটি বারাক ওবামার ব্যবহৃত গাড়ির জায়গা দখল করবে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.