ট্রাম মুসলিম নিষেধাজ্ঞার বিবৃতি সরালেন

525

নিজস্ব প্রতিবেদকঃ প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের আগে তিনি  বরাবরই বলে আসছিলেন,

প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রে মুসলিম প্রবেশে নিষেধাজ্ঞা জারি করবেন তিনি।  এ ব্যাপারে তাঁর ব্যক্তিগত ওয়েব সাইটে বিবৃতিও দেওয়া হয়।

15049543_1143623012341315_1981935099_n (1)

তবে স্থানীয় সময় মঙ্গলবার রাতে  ট্রাম্প যখনই ইঙ্গিত পেলেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট তিনিই হতে যাচ্ছেন। ঠিক তখনই মুসলিম নিষেধাজ্ঞার এই বিবৃতি সরিয়ে নিয়েছেন তিনি। এখন বিবৃতির লিংকে ক্লিক করলে অন্য একটি পাতা দেখানো হচ্ছে।

মঙ্গলবার ভোটের দিন সকালেও নিষেধাজ্ঞার ওই বিবৃতিটি ওয়েবসাইটে দেখা যাচ্ছিল।

২০১৫ সালের নভেম্বরে ফ্রান্সের প্যারিসে সন্ত্রাসী হামলার পর ট্রাম্প বলেন, কী ঘটছে তা বুঝতে না পারা পর্যন্ত মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা থাকবে।

ট্রাম্প ও তাঁর সহযোগীরা বরাবরই দাবি করে আসছিলেন, মুসলমানদের ওপর এই নিষেধাজ্ঞা শুধু যুক্তরাষ্ট্রের নিরাপত্তার স্বার্থেই। জাতিগত বৈষম্যের কোনো বিষয় এর সাথে মোটেও জড়িত নয়।

ট্রাম্পের ওয়েবসাইট থেকে তথ্য মুছে ফেলার ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। সম্প্রতি ‘ট্রাম্পপত্নী’ মেলানিয়া  ‘বিশ্ববিদ্যালয় ডিগ্রি শেষ করেননি’ এমন তথ্য ছড়িয়ে পড়ে। তখন ট্রাম্পের ওয়েবসাইট থেকে মেলানিয়ার জীবনবৃত্তান্তও মুছে ফেলা হয়। ওই ঠিকানায় এখন ক্লিক করলেই দেখা যাবে ট্রাম্পের গলফ কোর্সের তথ্য। সুত্রঃ  ইনডিপেন্ডেন্ট

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.