‘তত্ত্বাবধায়ক সরকার কোন দিন বাস্তবায়িত হবে না’

465
অনলাইন ডেস্ক:বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আমরা বিএনপিকে বলেছি নির্বাচনে অংশ গ্রহণ করার জন্য। ২০১৪ সালের ৫ জানুয়ারি তারা নির্বাচন না করে তাদের ভুল হয়েছে। আমরা আশাকরি এই ভুল বিএনপি আর করবে না। কোন দাবি-দাওয়া, কোন আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে তারা যেই চিন্তাভাবনা করছে যে তত্ত্বাবধায়ক সরকার বা সহায়ক সরকার- এটা কোন দিন বাস্তবায়ন হবে না। Gazipur-Picএগুলো কোন দিন আলোর মুখ দেখবে না। সুতরাং নির্বাচন করতে হলে বর্তমান সরকারের অধীনে এবং এই নির্বাচন কমিশনের তত্ত্বাবধায়ক নির্বাচনটা করতে হবে। এই বাইরে বিকল্প কিছু নেই।

রোববার গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইল আদর্শ কলেজ মাঠে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ছাত্র-যুব সমাবেশের প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে নারী নির্যাতন ও বাল্য বিয়ে বন্ধে যুবসমাজকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা ভবিষ্যতে বাংলাদেশে নারী নির্যাতন ও বাল্যবিবাহ সম্পূর্ণরূপে বন্ধ করবো। তিনি যুবাদের উদ্দেশ্যে বলেন, ১৮ বছরের আগে বিয়ে নয় আর ২০ বছরের আগে সন্তান নয়। এটা যদি করতে পারি তবে বিশ্বে একটা ইতিহাস গড়তে পারবো।

মন্ত্রী যুব-যুবাদের উদ্দেশ্যে আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী সততা, যোগ্যতা এবং কর্মনিষ্ঠায় বিশ্বের ১০জন রাষ্ট্রনায়কের মধ্যে তৃতীয় হয়েছেন। আর এ আমলে আমরা কেন নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধ করতে পারব না? এজন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আগামী নির্বাচনে আওয়ামী লীগ অবস্থা সম্পর্কে মন্ত্রী বলেন, আমাদের অবস্থান তো খুবই ভাল, আমরা বাংলাদেশের মানুষের জন্য এত উন্নয়নমূলক কাজ করেছি। এতো কাজ করার পরও আমরা কেন বিজয়ী হবো না। ইনশাল্লাহ আগামী নির্বাচনেও আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বিজয়ী হবে এবং সরকার গঠন করবে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল, মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম (এনডিসি), গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, মহিলা ও শিশু মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগামের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন, পূবাইল আদর্শ কলেজের অধ্যক্ষ মো. কাউয়ুম খান, ব্র্যাকের ভাইস চেয়ারম্যান ড. আহমদ মোস্তাক রাজা চৌধুরী, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেল শেখ, আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ জাহিদ আল মামুন, ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান শিরিশ, বজলুর রহমান বাছির, গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, গাজীপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দ্বীপ প্রমুখ।

অনুষ্ঠানে বাল্য বিয়ে বন্ধে অবদান রাখার জন্য ব্র্যাকের পক্ষ থেকে কালীগঞ্জ, কাপাসিয়া, শ্রীপুর ও গাজীপুর সদর উপজেলার চারজনকে ক্রেস্ট উপহার দেয়া হয়।

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.