“ধর্ম কখনোই সন্ত্রাসী বানায় না” – মুনা’র ইফতার মাহফিলে মেয়র গার্সিটি

189

আহমেদ ফয়সাল, ক্যালিফোর্নিয়া:

“সকল ধর্মই শান্তির ধর্ম। ধর্ম কখনোই সন্ত্রাসী বানায় না। কিছু বিপথগামী লোক ধর্মের আবরণে সন্ত্রাস সৃষ্টি করে সমাজের শান্তি বিনষ্ট করে। উগ্রবাদী এই সন্ত্রাসীর বিশ্ব মানবতার শত্রু।” কথাগুলি বলেন লস এঞ্জেলেস সিটি মেয়র ও প্রভাবশালী ডেমোক্রেট রাজনীতিক এরিক গার্সিটি। তিনি গত ১২ই জুন রবিবার মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা (MUNA) মুনা’র লস এঞ্জেলেস চ্যাপ্টার আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। অনুষ্ঠানে মেয়র গার্সিটি অরল্যন্ডো ট্রাজেডির তিব্র নিন্দা জ্ঞাপন করে বলেন, ‘সন্ত্রাসবাদ মাথাচাড়া দিয়ে উঠলে সমাজের শান্তি বিঘ্নত হবে। শান্তি বজায় রাখার দায়িত্ব ধর্ম বর্ন নির্বিশেষে সকলের। সন্ত্রাসবাদ মোকাবেলায় সকলের সচেতন ভূমিকা প্রয়োজন।

20160612_195549

বাংলাদেশী কমিউনিটি প্রসংগে তিনি বলেন, বাংলাদেশের সাথে আমার বিশেষ হৃদ্বতা রয়েছে। ১৯৭১  সালে বাংলাদেশের জন্ম, আমার জন্মও ১৯৭১ সালে। আমার বাবা বাংলাদেশ ভিজিট করেছে। আমি বরাবরই বাংলাদেশী কমিউনিটির অনুষ্ঠানে আসতে স্বাচ্ছন্দ্য বোধ করি এবং আমিই প্রথম বাংলাদেশী কমিউনিটি থেকে মারুফ ইসলাম সহ দুজন বাংলাদেশী আমেরিকান’কে সিটির দুটি গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টের কমিশনার নিয়োগ করি”।

সহস্রাধিক লোকের এই ইফতার অনুষ্ঠান থেকে সিটি মেয়রকে ‘রিকগনিশন ক্রেস্ট’ প্রদান করেন মুনা’র নেতৃবৃন্দ। এর আগে সিটি পুলিশ পারমিট রিভিউ প্যানেল কমিশনার মারুফ ইসলাম সিটি মেয়র এরিক গার্সিটিকে স্টেজে আহবান জানালে মুনা’র পক্ষ থেকে সিটি মেয়রকে ফুল দিয়ে বরণ করেন মুনা ওয়েস্ট জোন প্রেসিডেন্ট আনিসুর রহমান ও চ্যাপ্টার প্রেসিডেন্ট আশরাফ হোসেন আকবর। উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট ইসলামিক স্কলার, ইসলামিক শুরা কাউন্সিল প্রেসিডেন্ট ড: সালাম আল মারিয়াতীকেও ক্রেস্ট প্রদান করা হয়।

FB_IMG_1465908734625

লস এঞ্জেলেস চ্যাপ্টার প্রেসিডেন্ট আশরাফ হোসেন আকবরের সভাপতিত্বে ও সেক্রেটারি ড: শরিফুল ইসলামের পরিচালনায় এই ইফতার মাহফিলে আরো বক্তব্য প্রদান করেন সালাম আল মারিয়াতী, জোন প্রেসিডেন্ট আনিসুর রহমান, ভাইস প্রেসিডেন্ট মো: ময়েজ উদ্দিন, ভ্যালি চ্যাপ্টার প্রেসিডেন্ট আব্দুল মুকীত আযাদ, অরেঞ্জ কাউন্টি প্রেসিডেন্ট আব্দুল মান্নান, কমিউনিটি লিডার ড: আবুল হাসেম, নেইবারহুড কাউন্সিলর জেরীন ইসলাম ও তামান্না খান প্রমুখ। অনুষ্ঠানে আহসান হাবিব আরিফের পরিচালনায় এক ঝাক শিল্পীর সুলেলিত কন্ঠে মনোজ্ঞ ইসলামি সংগীত পরিবেশন সকলকেই বিমোহিত করে।

FB_IMG_1465908638473

সহস্রাধিক লোকের এই ইফতার অনুষ্ঠানটি ছিলো অত্যন্ত সুশৃঙ্খল ও পরিপাটি। এই অনুষ্ঠান থেকে সিটি মেয়রের নিকটে মুসলমানদের দুই ঈদের ছুটি’র দাবী জানানো হলে মেয়র এটা বিবেচনায় নেয়ার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে সদ্য নির্বাচিত চার নেইবাহুড কাউন্সিলর’কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। নির্বাচিত এই সিটি নেইবারহুড কাউন্সিলরগণ হলেন, মোহাম্মদ শহিদুল ইসলাম, জেরীন ইসলাম, আহমেদ ফয়সাল ও ইশরাক আলী।

20160612_195656

ইফতার অনুষ্ঠান শেষে শ্যটো সেন্টারের সম্মুখে বাফলার আয়োজনে অরল্যন্ডো ট্রাজেডির হতাহতদের স্মরণে ক্যন্ডেল প্রজ্জ্বলন করা হয়। সিটি মেয়র এই ক্যন্ডেল প্রজ্জ্বলন অনুষ্ঠানে যোগদান করেন।সেখানে আরো উপস্থিত ছিলেন, ড: এম এ হাশেম, কর্নেল(অব:) ওমর হুদা, মেজর(অব:) এনামুল হামিদ, খন্দকার আলম, লেফটেন্যান্ট(অব:) জিয়া ইসলাম, ইলিয়াস শিকদার, নজরুল আলম, ড্যানি তাইয়েব, কাঞ্চন চৌধুরী, মো: আব্দুল বাসিত, বদরুল চৌধুরী প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.