নিউইয়র্কে সিনেটর পদে প্রার্থী এটর্নি মঈন চৌধুরী

474

নিউইয়র্ক প্রতিনিধি:২০১৮ সালের নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে স্টেট সিনেটর পদে প্রার্থী হতে যাচ্ছেন বাংলাদেশী বংশোদ্ভুত মুলধারার বিশিষ্ট রাজনীতিক, কমিউনিটি লিডার ও ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নি মঈন চৌধুরী। এ প্রসঙ্গে এটর্নি চৌধুরী জানান,তিনি খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে স্টেট সিনেট ডিস্ট্রিক্ট ১৩ থেকে এই পদে নির্বাচনের ঘোষনা দিতে যাচ্ছেন। আশা করছি কুইন্স কাউন্টি থেকে নির্বাচনের অনুমোদন পেয়ে যাবো।FB_IMG_1521520969992

বাংলাদেশী কমিউনিটির প্রিয় মুখ এটর্নি মঈন চৌধুরী ২০১৬ সাল থেকে ডেমোক্রাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লাজ হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।
এটর্নি চৌধুরী সম্পর্কে জানা যায়, ২০০০ সাল থেকে তিনি ডেমোক্রেটিক পার্টির কর্মকান্ডের সাথে জড়িত আছেন।২০০৫ সাল থেকে নিউইয়র্কে সক্রিয়ভাবে ডেমোক্রেটিক পার্টির বিভিন্ন কর্মসূচীতে কাজ করে যাচ্ছেন তিনি। সিটি, স্টেট, কংগ্রেস, সিনেট,প্রেসিডেন্ট পদে দলের প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারণাসহ বিভিন্ন কর্মকান্ডে অংশ নিয়েছেন। সেই সাথে তিনি সিটি মেয়রসহ বিভিন্ন পদে ডেমোক্রাট প্রার্থীদের পক্ষে একজন ফান্ড রেইজার ও ডোনার হিসাবেও পরিচিত।

২০১৬ সালে প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে বাংলাদেশীসহ সাউথ এশিয়ান কমিউনিটির প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসে প্রচারণায় নিয়ে এসে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। ব্যক্তিগতভাবে নিউইয়র্কের জোসেফ ক্রাউলিসহ সকল কংগ্রেসম্যান ও কংগ্রেসওম্যানদের সাথে সুসম্পর্ক বজায় রেখেছেন। সিনেটর চাক শুমার ও ক্রিস্টিন গিলিব্র্যান্ড–এর সাথেও দলের বিষয়ভিত্তিক ইস্যুতে আলোচনা ও ভূমিকা রেখে চলেছেন।
জানা যায়, ডিস্ট্রিক্ট ১৩ এর বর্তমান স্টেট সিনেটর হোজে পেরেলটা ডেমোক্রেটিক পার্টি থেকে সরে গিয়ে ইন্ডিপেন্ডেন্ট প্রার্থী হিসেবে লড়ছেন বিধায় এই আসনে এটর্নি মঈন চৌধুরীর ডেমোক্রাট প্রার্থী হওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। এই আসনে নির্বাচন করতে দলের একটি অংশের পক্ষ থেকে তার ওপর বাড়তি চাপ রয়েছে।
তিনি দীর্ঘদিন আইনি পেশায় জড়িত থেকে ইমিগ্রান্ট কমিউনিটির দুঃক্ষ–দুর্দশা খুব কাছ থেকে দেখেছেন। প্রবাসের বাঙালীরা ছাড়া সাউথ এশিয়ান ও আমেরিকানদের কাছেও তার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে।
ফলে সাধারণ প্রবাসীরা আশা করছেন,এই আসনে হিসপানিক কমিউনিটি থেকে ৩ জন প্রার্থী থাকায় এবং বাংলাদেশীসহ সাউথ এশিয়ান কমিউনিটি ঐক্যবদ্ধ হলে নির্বাচন করে এটর্নি মঈন চৌধুরীর জয়ী হওয়ার সম্ভাবনা থাকছে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.