নিউ ইয়র্কের বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন শেখ হাসিনা

204

নিউ  ইয়র্ক প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের নিউ  ইয়র্কের জন এফ কেনেডি (জেএফকে) বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আসা প্রধানমন্ত্রীকে বহনকারী  ইত্তেহাদ এয়ারওয়েজের ফ্লাইট এয়ারবাস এ৩৮০-৮০০ নিউ ইয়র্কের  স্থানীয় সময়
রবিবার বিকেলে সাড়ে ৪টা (বাংলাদেশ সময় রাত আড়াইটা) নিউ ইয়র্কে পৌঁছান। 1505795392843-1792189913 (1)
বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জিয়াউদ্দিন, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।এ সময় চার নম্বর টার্মিনালের পার্কিলটে শতশত আওয়ামীলীগের নেতাকর্মিরা শান্তি সমাবেশের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত  জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন।এরপর বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের ম্যানহাটনে হোটেল গ্রান্ড হায়াতে যান।
যুক্তরাষ্ট্রে ১৩ দিনের সরকারি সফরে নিউ ইয়র্কের আসার পথে গত শনিবার প্রধানমন্ত্রী আবুধাবিতে বসবাসরত মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের বাসায় রাত্রিযাপন করেন।
নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে গত ১২ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশন শুরু হয়েছে। আগামী ১৯ থেকে ২১ সেপ্টেম্বর চলবে সাধারণ বিতর্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৯৩টি সদস্য দেশের প্রতিনিধিরা এবারের সম্মেলনে অংশ নিবেন। প্রধানমন্ত্রী ৫১ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।
প্রধানমন্ত্রী আজ সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত জাতিসংঘ সংস্কার বিষয়ক এক উচ্চ পর্যাযের বৈঠকে যোগ দিবেন। একই দিন জাতিসংঘ সদর দফতরে ‘প্রিভেনশন অব সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অ্যান্ড অ্যাবুজ’ শীর্ষক উচ্চ পর্যায়ের এক বৈঠকেও অংশ নিবেন শেখ হাসিনা।facebook_1505795694428
আগামী ২১ সেপ্টেম্বর জাতিসংঘ অধিবেশনে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী। ১৯ সেপ্টেম্বর  প্রধানমন্ত্রী অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে জাতিসংঘ মহাসচিব আয়োজিত মধ্যাহ্ন ভোজে যোগ দেবেন। এছাড়া জাতিসংঘ অধিবেশনে অংশ নেওয়া বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করবেন প্রধানমন্ত্রী। নিউইয়র্ক থেকে ভার্জিনিয়ায় গিয়ে সপ্তাহখানেক অবস্থানের পর আগামী ২ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।
অপর দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে পৌঁছার কয়েক ঘন্টা আগে জেএফকে বিমানবন্দরের চার নম্বর টার্মিনালের পার্কিংলটে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মিরা শান্তি সমাবেশ এবং যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মিরা প্রতিবাদ সমাবেশ করেছেন। একই স্থানে পাশাপাশি আওয়ামীলীগ ও বিএনপির পৃথক দু’টি সমাবেশে অপ্রীতিকর ঘটনার আশংকা করা হলেও শান্তিপূর্ণ তা সম্পন্ন হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.