নিউ ইয়র্কে গণতন্ত্র ‘রক্ষা দিবস পালিত

137

নিজস্ব প্রতিবেদক, নিউ ইয়র্কঃ  নিউ ইয়র্কে  যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা-কর্মিরা বাংলাদেশের গণতন্ত্র ‘রক্ষা দিবস পালন করেছে।

usa-al

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় এক বিজয়  র‍্যালি ও সমাবেশের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সমাবেশে বক্তারা বিদেশের মাটিতে বিএনপি-জামাতের দেশবিরোধী ষড়যন্ত্র রুখে দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

সমাবেশ শেষে জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁয় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুত্ফুল করিমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ড. প্রদীপ রঞ্জন কর, আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, সামছুদ্দীন আজাদ, আব্দুর রহিম বাদশা, মোহাম্মদ আলী সিদ্দিকী প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে গণতন্ত্রের বিরুদ্ধাচারণকারী দল বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্র, ধ্বংসযজ্ঞ, হত্যা, অগ্নিসংযোগ ও দেশব্যাপী অরাজকতা সৃষ্টির অপচেষ্টাকে প্রতিহত করে এই দিনে গণতন্ত্রকে রক্ষা করা হয় এবং ভবিষ্যতেও যে কোন হীন প্রচেষ্টা কঠোরহস্তে প্রতিহত করা হবে।
সভার একপর্যায়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের মাতা মরহুমা সামিনা খাতুন ও সম্প্রতি দুর্বৃত্তের গুলিতে নিহত গাইবান্ধার জাতীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন এমপির মৃত্যুতে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।
অনুষ্ঠানে আওয়ামীলীগের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ড. প্রদীপ রঞ্জন কর, সহ-সভাপতি সৈয়দ বসারত আলী, আকতার হোসেন, আবুল কাশেম ও সামছুদ্দীন আজাদ, মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, রমেশ চন্দ্র নাথ, বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সমপাদক আব্দুর রহিম বাদশা, দপ্তর সমপাদক প্রকৌশলী মোহাম্মদ আলী সিদ্দিকী, প্রবাসীকল্যাণ সমপাদক মো. সোলায়মান আলী, উপ-দফতর সম্পাদক আব্দুল মালেক, কার্যকরী সদস্য জহিরুল ইসলাম, আলী গজনবী, খোরশেদ খন্দকার, রেজাউল করিম চৌধুরী, আব্দুস শহীদ দুদু, আব্দুল হামিদ, আসাফ মাসুক, কামাল উদ্দিন আহমেদ, মহিলা লীগের সভানেত্রী মমতাজ শাহনাজ, সেক্রেটারী ফরিদা ইয়াসমিন, সাংস্কৃতিক সম্পাদক সবিতা দাস, মাহমুদা দেওয়ান, হামিদা আলী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কফিল চৌধুরী, আলী আক্কাস, শাহাদাত্ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আশরাফ উদ্দিন, সাধারণ সমপাদক সুবল দেব নাথ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, সাধারণ সমপাদক জুয়েল আহমেদ, সহসভাপতি হোসেন সোহেল রানা, আনিসুর রহমান, সাঈদ আহমেদ, যুবলীগ নেতা আবু তাহের, গণেশ কির্তনীয়া, জামাল আহমেদ, ফারুক লস্কর, হেলাল মাহমুদ, জাহাঙ্গীর এইচ মিয়া, শেখ হাসিনা মঞ্চের কায়কোবাদ খান, মোঃ নাদের, সাইদুর রহমান বেনু, আব্দুর বসির খাঁন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.