নিজস্ব অর্থায়নে নির্মিত রাবির আইবিএ নতুন ভবনের উদ্বোধন

827

মুহাঃ হাসানুল বান্না খানঃ

 

সম্পুর্ন নিজস্ব অর্থায়নে নির্মিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিসট্রেশন (আইবিএ) এর নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। ১৬ জানুয়ারী শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন প্রধান অতিথি হিসেবে এ নতুন ভবনের উদ্বোধন করেন। প্রায় তিন একর জায়গার উপর নির্মিত এ ভবন তৈরিতে সাত কোটি ২১ লাখ টাকা বাজেট করা হয়। ছয়তলা ভবনের তিন তলার কাজ প্রায় শেষ। ভবনে একাডেমিক কাম-প্রশাসন ভবন ছাড়াও কম্পিউটার ল্যাব, দুটি নামাজ ঘর, মেয়েদের জন্য একটি কমন রুম, ১০টি ক্লাশ রুম, দুটি গ্যালারি, একটি লাইব্রেরিসহ শিক্ষকদের জন্য কক্ষ রয়েছে। গত ২০১২ সালের ২৯ জুন এ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছিল।

 

 

উদ্ধোধনী পর্বের পর এক আলোচনা অনুষ্ঠানে আইবিএ’র পরিচালক অধ্যাপক ড. মুহাম্মাদ রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন আমজাদ হোসেন, আইবিএ’র সাবেক পরিচালক অভিনয় চন্দ্র সাহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. মুহসিনুল ইসলাম।

 

উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ে ২০০০ সালে আইবিএস’র যাত্রা শুরু হয়। তবে একাডেমিক কার্যক্রম শুরু করে ২০০২ সালে সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রামের মাধ্য দিয়ে। বর্তমানে এমবিএ, সান্ধ্যকালীন এমবিএ, ইএমবিএ ও এমবিএ (বিবিএ গ্রাজুয়েটদের জন্য) এ চারটি প্রোগ্রাম চালু রয়েছে এতে।

 

নিউজবিডিইউএস/বান্না/জানুয়ারী ১৭, ২০১৬ ইং

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.