নিপুণ রায়ের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

416

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই মামলায় আরও ছয় বিএনপি নেতাকর্মীরও পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৬ নভেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে (সিএমএম) হাজির করে আসামিদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল জোনের পরিদর্শক কামরুল ইসলাম। পরে রিমান্ড শুনানি নিয়ে বিচারক সত্যব্রত শিকদার আসামিদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।Advocate-nipun-ray

নিপুণ রায় ছাড়া রিমান্ড মঞ্জুর হওয়া বাকি ছয় জন হলেন— মো. ইউনুস মৃধা, মো. আবুল হাশেম সবুজ, মানুর অর রশিদ, আরিফা সুলতানা ওরফে রুনা, আমির হোসেন ও মো. মহসীন। তারা সবাই বিএনপির নেতাকর্মী।

আদালতে আসামিপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও নিপুণ রায়ের বাবা অ্যাডভোকেট নিতাই রায়। এসময় নিপুণ রায়ের শ্বশুর, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে, বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলন শেষে ফিরছিলেন নিপুণ রায় চৌধুরী। নাইটিঙ্গেল মোড় থেকে গ্রেফতার করা হয় তাকে। একইসময় বিএনপির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও কণ্ঠশিল্পী বেবী নাজনীনকেও আটক করা হয়। পরে পুলিশ বেবী নাজনীনকে ছেড়ে দেয়।

নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.