পিপলএনটেক আয়োজিত সাইবার সিকিউরিটি সেমিনার ও পুনর্মিলনী অনুষ্ঠিত

131
নিউজডেস্ক:প্রতিনিয়ত পরিবর্তনশীল বিশ্বে আইটি সেক্টরের সাথে নিজেদের টিকিয়ে রাখতে সাইবার সিকিউরিটি বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ২২ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে সেমিনারটি অনুষ্ঠিত হয়। পাশাপাশি এ দিন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের পূণর্মিলনীও অনুষ্ঠিত হয়েছে।IMG_7642 (2)-1
সেমিনারের প্রধান বক্তা নিজাম মাহমুদ সাইবার সিকউরিটি বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরেন। তিনি সাইবার সিকউরিটির গুরুত্ব বিশ্লেষনপূর্বক জানান,  অবিলম্বে পিপলএনটেক সাইবার সিকিউরিটি কোর্স শুরু করতে যাচ্ছে। যেখানে শিক্ষার্থীদের কম্পটিয়া সার্টিফিকেশন(CompTIA Certification) এর জন্য সম্পূর্ণ প্রস্তুতি প্রদান করা হবে। প্রতিনিয়ত পরিবর্তনশীল আইটি সেক্টরের সাথে তাল মিলিয়ে এই উদ্যোগ সত্যিই প্রসংসার দাবিদার। পিপলনটেক এর সাথে সংশ্লিষ্ট সকল শুভানুদ্ধায়ীকে সাদর আমন্ত্রন জানান পিপলএনটেক এর প্রেসিডেন্ট ফারহানা হানিপ। এর আগে দুপুর বারটায় বাঙালি মধ্যান্যভোজ পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের আরম্ভ হয়। দুপুর দুইটা নাগাদ শুরু হয় সাইবার সিকিউরিটি বিষয়ক সেমিনার। সেখানে উপস্থিত ছিলেন আইটি সেক্টরে কর্মরত অভিজ্ঞ ব্যক্তিবর্গ। তাদের সংগ্রাম এবং সাফল্যের গল্প নবাগতদের প্রেরনা যোগায়। পিপলএনটেক এর প্রেসিডেন্ট তার বক্তব্যে সাইবার সিকিউরিটির গুরুত্ব, ভবিষ্যৎ ও চাকরিক্ষেত্রে এর ব্যাপক চাহিদার কথা উল্লেখ করেন। নিজাম মাহমুদ এর সাইবার সিকিউরিটি বিষয়ক প্রাঞ্জল বিশ্লেষণ উপস্থিত সকল দর্শকের সাধুবাদ অর্জন করে। বক্তব্য শেষে তিনি প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহন করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শাহিদা চিমা, মোহাম্মাদ আজাদ, শাহিদ চৌধুরী। যারা প্রত্যেকে পিপলনটেক এর প্রাক্তন শিক্ষার্থী। তাদের প্রত্যেকেই বর্তমানে বিজনেশ এনালিস্ট(Business Analyst),ডেটাএনালিস্ট(Data Analyst)এবং সফটওয়্যার টেস্টার(software tester) হিসেবে প্রতিষ্ঠিত আইটি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।
সবশেষে বক্তব্য রাখেন পিপলনটেক এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবুবকর হানিপ। তিনি তার দীর্ঘ আভিজ্ঞতার আলোকে সাইবার সিকিউরিটির প্রতি সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বর্তমান পৃথিবীর প্রধান এবং অবিচ্ছদ্য অংশ হিসেবে সবারই এই বিষয়ে দক্ষতা অর্জন করা অবশ্যই কর্তব্য। তিনি আরও বলেন, বরাবরের মত এবারো পিপলএনটেক নতুন প্রযুক্তিকে কাজে লাগিয়ে দক্ষ আইটি জনশক্তি গড়ার কাজে নিয়জিত থাকবে।

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.