পিপল এন টেক এর নভেম্বরের পূর্ণমিলনী ও সার্টিফিকেট প্রদান

295

প্রযুক্তি প্রশিক্ষণ এবং জব রিপ্লেসমেন্ট প্রতিষ্ঠান পিপলএনটেক এর নভেম্বর মাসের পূনমিলনী এবং, এ উপলক্ষে চাকুরী প্রাপ্ত শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠিত হয়েছে। গত ৩ নভেম্বর ভার্জিনিয়ায় অবস্থিত পিপল এন টেকের প্রধান কার্যালয়ে বিকেল ৪ টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত চলে এ পূর্নমিলনী।

এই অনুষ্ঠানে, পিপল এন টেকের প্রযুক্তি প্রশিক্ষন নিয়ে  সম্প্রতি যারা চাকুরীর বাজারে প্রবেশ করেছেন, তাদের অনেকেই নাম নিবন্ধন করে উপস্থিত ছিলেন। নিজের কর্মজীবন, প্রযুক্তি চাকুরীর পূর্বে তাদের কর্মজীবন, এবং আমেরিকান স্বপ্ন পূরনের পথে তাদের পথচলার নানা দিক নিয়ে কথা বলেন। জীবনের মোড় ঘুরিয়ে দেবার জন্য পিপলএনটেক কে ধন্যবাদ দিয়ে বক্তব্য রাখেন তারা।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী প্রকৌশলী আবু বকর হানিপ বলেন, নিজের জীবনের অভিজ্ঞতা থেকে মানুষের প্রতিদিনের জীবনযুদ্ধে নিন্ম বেতনের চাকুরী বা অড জব থেকে কিভাবে পরিত্রান ঘটিয়ে জীবন মানের উন্নয়ন ঘটানো যায়, সে চেষ্টাই তিনি গত ১৪ বছর ধরে করে যাচ্ছেন তার প্রতিষ্ঠানের মাধ্যমে। সেটা করতে, যদি চাকুরীপ্রাপ্তদের বাড়তি প্রশিক্ষন বা সনদ প্রয়োজন হয়, সেটা এখন থেকে বিনামূল্যে গ্রহন করতে পারবেন পিপলএনটেক এ্যালামনাই সদস্যরা।

এসময় প্রতিষ্ঠােনের চেয়ারম্যান ফারহানা হানিপ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল আরটিভি’র প্রধান নির্বাহী আশিক রহমান। এই পূর্নমিলনী থেকে ঘোষনা দেয়া হয়, চাকুরী প্রাপ্তদের থেকে বাছাইকৃতদের প্রতিমাসে আমন্ত্রন জানিয়ে পিপল এন টেকের পক্ষ থেকে তাদের সার্টিফিকেট প্রদান করা হবে, এবং কর্মক্ষেত্রে পদন্নতির প্রয়োজনে জন্য বিনামূল্যে প্রশিক্ষন প্রদান করা হবে।

শেষে গান পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় নভেম্বরের এ পূনমিলনী। সামনে থেকে প্রতি মাসের ৩ তারিখে অনুষ্ঠিত হবে পিপলএনটেক এর সাবেক ছাত্রদের পূনমিলনী। পূনমিলনীতে অংশ নেয়ার জন্য, পিপলএনটেক এ্যালামনাই এর সদস্য হতে আহবান জানানো হয়েছে।

 

IMG_3787পিপলএনটেক যুক্তরাষ্ট্রে বাংলাদেশী মালিকানায় প্রতিষ্ঠিত সবচে বড় প্রযুক্তি প্রশিক্ষন প্রতিষ্ঠান যার মাধ্যমে ৫ হাজারের বেশি মানুষ প্রশিক্ষন শেষে কর্মবাজারে প্রবেশ করেছে। এদের প্রতিজনই এখন কোন না কোন ভাবে বাৎসরিক ৮০-২০০ হাজার ডলার পর্যন্ত আয় করছে। কোন রকম ইন্জিনিয়ারিং বা আইটি ব্যাকগ্রাউন্ড ছাড়াই বেশিরভাগ মানুষ শুধুমাত্র কয়েক মাসের প্রশিক্ষন এবং অধ্যবসয়ের ফলে নিজের জীবন মান উন্নয়ন করার সুযোগ পেয়েছেন পিপল এন টেক এর মাধ্যমে। বিস্তারিত জানতে www.peoplentech.com অথবাwww.piit.us  এ ভিজিট করতে অনুরোধ জানানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.