প্রবাসীদের জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

390

জাহিদ রহমান ,ওয়াশিংটনডিসিঃ প্রবাসীদের জঙ্গিবাদের বিরুদ্ধ অবস্থান নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওয়াসিংটন ডিসির ভার্জিনিয়ায় মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী আরো বলেন, যারা জঙ্গিবাদে মদদ দিচ্ছে তাদের বিচার হবেই।

5

 

স্থানীয় সময় বুধবার ভার্জিনিয়ার হোটেল রিজ কার্লর্টন প্রধানমন্ত্রীর জীবন সংগ্রাম নিয়ে রচিত বইয়ের মোড়ক উন্মোচন করা হয় এই অনুষ্ঠানে। প্রধানমন্ত্রীর জন্মদিন এই অনুষ্ঠানে আয়োজনের কথা থাকলেও সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে তা বাতিল করা হয়। তবে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানোর জন্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রেটার ওয়াশিংটন ডিসি ও নিউইয়র্কসহ বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা নেতা-কর্মীরা।

4

 

প্রধানমন্ত্রী এই আলোচনা সভায় বলেন, যারা নির্বাচনের নামে মানুষ হত্যা করেছে তারাই সাম্প্রতিক জঙ্গিবাদের মূল হোতা। এ সময় প্রধানমন্ত্রী প্রবাসীদের জঙ্গিবাদের বিরুদ্ধ অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে বলেন, যারা দেশে জঙ্গিবাদকে মদদ দিচ্ছে তাদের বিচার হবে।

3

 

প্রধানমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার যখন বাংলাদেশকে আত্মমর্যাশীল দেশ হিসেবে বিশ্ব দরবারে গড়ে তুলছে তখন ‘পেয়ারে পাকিস্তানীরা’ নানা ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, বাংলাদেশে যখন বিদেশীর নতুন নতুন বিনিয়োগের প্রস্তাব নিয়ে আসছে তখনই ঘটানো হয়েছে গুলশানের হলি আর্টি জানের মতো ঘটনা। এ ঘটনা ঘটিয়ে তারা প্রমাণ করার চেষ্টা করেছে বাংলাদেশ জঙ্গী রাষ্ট্র। কিন্তু সরকার ১০ ঘন্টার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে প্রমাণ করেছে বাংলাদেশে জঙ্গীদের স্থান নেই।

1

 

প্রধানমন্ত্রী তার মায়ের স্মৃতিচারন করে বলেন, তিনি তার গয়না বিক্রি করে মানুষের সেবা করতেন।
প্রধানমন্ত্রী তার সরকারের নেয়া নানা উন্নয়নমূলক কর্মকান্ডের বর্ণনা দিয়ে বলেন, ষড়যন্ত্র থাকলেও সফলতার সাথে পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে।

2

 

এ সময় প্রধানমন্ত্রী আরো জানান, ১৯৮১ সালে দেশে ফেরার পর এই প্রথম কিছুটা অবকাশ সময় কাটিয়েছেন। দেশের ভাবমূর্তি উজ্জ্বলে প্রবাসীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান শুভেচ্ছা বক্তব্য রাখেন।__( P.C কচি খান )__

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.