প্রবাসী আবুল কালাম রহীমের হত্যাকারী দুই নারী গ্রেফতার: কমিউনিটিতে স্বস্তির নিশ্বাস।

121

আহমেদ ফয়সাল,ক্যালিফোর্নিয়াঃ গত ২৪সে সেপ্টেম্বর মধ্যরাতে লস এঞ্জেলেসের নর্থ হলিউডে কর্মক্ষেত্রে বন্দুকধারীর গুলিতে নিহত মোহাম্মদ কালাম রহীমের(৬১) হত্যাকারী দুই নারীকে গ্রেফতার করা হয়েছে। ২৭ তারিখ মঙ্গলবার লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্টের ডিটেকটিভ ব্রাঞ্চ হলিউড থেকে এদের গ্রেফতার করে। মোহাম্মদ কালাম রহীমকে হত্যার তিন দিনের মাথায় দুই আসামী গ্রেফতার হওয়ায় প্রবাসী বাংলাদেশী কমিউনিটি স্বস্তি প্রকাশ করেছে।

unnamed

 

গ্রেফতারকৃত হত্যাকারী নারীদ্বয় হচ্ছে,
রোসা ব্যরিয়েন্তোস(২১) এবং মারিয়া ইনজুনজা(২৫)। দুজনই স্প্যানিশ বংশোদ্ভূত আমেরিকান। এদের মাঝে মারিয়া ইনজুজা
২০১৪ সাল থেকে এই নিয়ে ৬ বার গ্রেফতার হয়, যার চার বারই গুরুতর অভিযোগে।
মারিয়া এই হত্যাকান্ডের মাত্র এক সপ্তাহ পুর্বে
১৬ই শে সেপ্টেম্বর হলিউড থেকে অবৈধ ড্রাগস বহনের অভিযোগে গ্রেফতার হলে ৩০ হাজার ডলার বেল বন্ডের মাধ্যমে ২০শে সেপ্টেম্বর ছাড়া পায়।
লস এঞ্জেলেস পুলিশের ‘মিডিয়া রিলেশন সেকশনের’ অফিসার জেনি হ্যাউজার জানান,
হত্যাকান্ডের ভিডিও ফুটেজ ও ফিংগার প্রিন্টের সূত্র ধরে মঙ্গলবার সকালে খুনী এই দুই নারীকে গ্রেফতার করে ভ্যন নাইস জেলে পাঠানো হয়।
অফিসার জেনি আরো জানান, বৃহস্পতিবার লস এঞ্জেলেস পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চের তত্ত্বাবধানে সিটি এটর্নি অফিসে কেস ফাইল করা হবে।
গ্রেফতারের পর লস এঞ্জেলেস শেরিফ ডিপার্টমেন্ট এই দুই হত্যাকারীনীর জন্য ২ মিলিয়ন ডলার বেল বন্ড ধার্য্য করে ভ্যননাইস
জেলে পাঠায়।
মোহাম্মদ কালাম রহীমের নিকটাত্মীয় মোহাম্মদ আল-আমীন জানান, রহীম গত ১৭ বছর ধরে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অংগরাজ্যের লস এঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। তিনি দীর্ঘদিন থেকে  লস এঞ্জেলেসের নর্থ হলিউডে বাসার সন্নিকটেই ‘এ & ডি লিকার’ নামে একটি স্টোরে চাকরী করতেন। ঘটনার দিন স্টোর ক্লোজিং’এর মাত্র ১০ মিনিট পুর্বে রাত ১১:৫০ মিনিটে দুই নারী স্টোরে ঢুকে ডাকাতির চেষ্টা চালায় ও নিকট থেকে রহীমের উপরে গুলি চালালে তিনি ঘটনাস্থলেই নিহত হন। ধারণা করা হচ্ছে, ডাকাতিতে বাধাপ্রাপ্ত হয়েই তাকে গুলি করে হত্যা করা হয় & প্রাইভেট কার যোগে তাৎক্ষণিক পালিয়ে যেতে সক্ষম হয়।
‘এ & ডি লিকার’ স্টোরের মালিক এলেক্স ক্যপনার বলেন, রহীম অত্যন্ত বিনয়ী, অমায়িক ও পরিশ্রমী মানুষ ছিলো। তার মত বিশ্বস্ত এমপ্লয়ি পাওয়া বিরল।

নামাজে জানাজা:
এদিকে আগামী শুক্রবার বাদ মাগরিব সাউদার্ন ক্যালিফোর্নিয়া ইসলামিক সেন্টারে(ভার্মন্ট) মরহুম আবুল কালাম রহীমের জানাজার নামাজের আয়োজন করা হয়েছে। কমিউনিটি ও পরিবারের পক্ষ থেকে মমিনুল হক বাচ্চু ও আবু মাকসুদ কমিউনিটির সকলকে জানাজা প্রেয়ারে শরিক হয়ে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনার বিনীত আহবান জানান।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.