বদির বদলে বউ পাচ্ছেন নৌকার টিকেট!

360

বহুল আলোচিত-সমালোচিত কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে মনোনয়ন দিচ্ছে না আওয়ামী লীগ। বদি না পেলেও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নৌকার টিকেট পাচ্ছেন বদির স্ত্রী শাহীন চৌধুরী। আওয়ামী লীগের একাধিক সূত্র বিষয়টা নিশ্চিত করেছেন।

মূলত উখিয়া-টেকনাফে বদির জনপ্রিয়তার বিকল্প না থাকায় বদির স্ত্রীকেই আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হচ্ছে। পরোক্ষভাবে বদির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এই আসনে জয় পেতে চায় আওয়ামী লীগ। আজ-কালের মধ্যে দল থেকে এ সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

15426188064614_L

উখিয়া-টেকনাফের দুইবারের সংসদ সদস্য আবদুর রহমান বদিকে নিয়ে বিপাকে আছে আওয়ামী লীগ। একদিকে বদির বিরুদ্ধে মাদকের পৃ্ষ্ঠপোষকতা নিয়ে দেশ জুড়ে বিতর্ক, অপর দিকে নিজ এলাকায় বদির আকাশছোঁয়া জনপ্রিয়তা। এই আসনে জেতার মতো বদির বিকল্প হিসেবে কোনো যৌগ্য প্রার্থীও পাচ্ছে না আওয়ামী লীগ তাই বদির স্ত্রী শাহীন চৌধুরীকে বেছে নিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

বিভিন্ন সময় বদিকে নিয়ে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের কারণে গত ১০ বছরে দলকে প্রতিনিয়ত বিব্রত অবস্থায় পড়তে হয়েছে আওয়ামী লীগ সরকারকে। এছাড়া, টেকনাফের স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষ বদির বিরোধীতা করে আসছে। বিতর্ক এড়াতে বদির পরিবর্তে তার স্ত্রী শাহিন চৌধুরীকে মনোনয়ন দেয়া হচ্ছে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের নেতা মাহাবুবুল আলম পরিবর্তন ডটকমকে বলেন, বদির বিরুদ্ধে ইয়াবার সংশ্লিষ্টতার কোনো প্রমাণ নেই। বদির বিরুদ্ধে আনা সকল অভিযোগই মিথ্যা। তাই কক্সবাজার-৪ আসনে বদিকেই মনোনয়ন দেয়ার দাবি জানান তিনি।

এই আসন থেকে এখন পর্যন্ত প্রায় ২৭ জন প্রার্থী নৌকার মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে অন্তত ৪/৫ জন প্রার্থী দলগতভাবে শক্তিশালী। কিন্তু দলীয় অবস্থান শক্ত হলেও ভোটারদের মাঝে জনপ্রিয়তায় বদির সমতুল্য কেউ নেই বলে দাবি বদিভক্তদের।  বদির স্ত্রী শাহীন চৌধুরী স্বামীর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনে লড়াই করতে পারবেন।

তবে কক্সবাজারে-৪ আসনটি নিশ্চিত করতে শেষ মুহূর্তে সিদ্ধান্ত পরিবর্তন করে বদিকেই মনোনয়ন দেওয়া হতে পারে বলে জানিয়েছে মনোনয়ন বোর্ড সংশ্লিষ্ট সূত্রটি।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.