বাংলাদেশ সোসাইটির নির্বাচন স্থগিত

129
নিউজবিডিইউএসঃবাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচনে ইতোপূর্বে দেয়া কোর্টের স্থগিতাদেশই বহাল রয়েছে। বাংলাদেশ সোসাইটি ইনক এবং বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচন কমিশনের নির্বাচনী কার্যক্রম স্থগিতাদেশের ওপর নিষেধাজ্ঞা আবেদন কোর্ট খারিজ করে দিয়েছেন।BDS-Logo-1 কুইন্স সুপ্রিম কোর্ট আজ শুক্রবার অপরাহ্ন প্রায় সোয়া ৩টায় বাংলাদেশ সোসাইটি ইনক এবং বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচন কমিশনের নির্বাচনী কার্যক্রম স্থগিতাদেশের ওপর নিষেধাজ্ঞা আবেদন শুনানী শেষে নির্বাচনী কার্যক্রম স্থগিতের পূর্বের আদেশই বহাল রাখেন। এসময় বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার জামাল ইউ আহমেদ ও কমিশনার আনোয়ার হোসেন এবং বাংলাদেশ সোসাইটির পক্ষে কর্মকর্তা রিজু মোহাম্মদ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাংলাদেশ সোসাইটির প্রধান নির্বাচন কমিশনার জামাল ইউ আহমেদ  জানান, তাঁরা আজ সোসাইটির নির্বাচনী কার্যক্রম স্থগিতাদেশের ওপর নিষেধাজ্ঞা চেয়ে কোর্টে আরজি জানিয়েছিলেন। মাননীয় কোর্ট তাদের বক্তব্য শুনেছেন, কিন্তু মাননীয় কোর্ট ইতোপূর্বে দেয়া নির্বাচনী কার্যক্রম স্থগিতাদেশের আদেশই বহাল রেখেছেন। অর্থাৎ বাংলাদেশ সোসাইটি ইনক’র আগামী ২১ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচন স্থগিত। মাননীয় কোর্ট মামলার পরবর্তী তারিখ আগামী ৩০ অক্টোবর নির্ধারণ করেছেন।
উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচন গত বৃহস্পতিবার স্থগিত করে দেন কুইন্স সুপ্রিম কোর্ট। সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাতিল হওয়া ‘নয়ন-আলী’ প্যানেলের সদস্য প্রার্থী আলী আকবর ও জেড আর চৌধুরী এবং সোসাইটির সদস্য শরিফুল ইসলাম বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচনী কার্যক্রম স্থগিত চেয়ে নিউইয়র্ক ষ্টেট সুপ্রীম কোর্টে সোসাইটির বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় বিবাদী করা হয় বাংলাদেশ সোসাইটি ইনক এবং বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচন কমিশনকে। মামলার ডকেট নম্বর ০০০৭৮০৭/২০১৮। আদালত পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত নির্বাচনী কার্যক্রমের ওপর স্থগিতাদেশ প্রদান করে বাংলাদেশ সোসাইটি ইনককে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের জবাব দেওয়ার জন্য সময় নির্ধারণ করে দেন। এ মামলার পরবর্তী তারিখ আগামী ৩০ অক্টোবর।

 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.