বিএনপি ওয়াশিংটন ডিসির কর্তৃক শহীদ জিয়ার ৩৫ তম শাহাদাত বার্ষীকি পালন

187

ওয়াশিংটন ডিসিঃ

ভাবগাম্ভীর্য ও শোকাবহ পরিবেশের মাধ্যমে গত ৩০ মে সোমবার ২০১৬ দেরা রেস্টুরেন্ট, স্প্রিরিংফিল্ড, ভাজিনিয়ায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫ তম শাহাদাত বার্ষীকি পালন করা হয়। দু পর্বের অনুষ্ঠান সুচীর প্রথম পর্বে শহীদ জিয়ার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দোয়া পরিচালনা করেন মাওলানা কবির হোসেন ।

BNP_ZIA_35th2

দ্বিতীয় পর্বে শহীদ জিয়ার কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন সোহরাওয়ার্দির সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক তত্বাবধানে ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং সংগঠনের সাধারন সম্পাদক এজেএম হোসাইন এবং তাকে সহযোগিতা করেন যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন ।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেজর(অবঃ) আলম, সাবেক সিনিয়র সহকারী সচিব তৌহিদুল ইসলাম, কাজী এম রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি ওবায়দুল হক অভি, সামছুদ্দীন মাহমুদ, মিয়া মজনু, মাসুদুর রহমান,  খালিদ তফাদার, যুগ্ম সাধারন সম্পাদক তারিকুল ইসলাম অশ্রু, ফিরোজ আলম, সারিকুল ইসলাম, মোহাম্মদ ইরিয়াছ ভুইয়া লিটন, জাকির আহমেদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হক কামাল, নাছির উদ্দিন, নুর মোহাম্মদ লিটন, ওয়াহিদ রহমান, জামাল উদ্দিন, আবদুস সবুর জুয়েল।

অনুষ্ঠানে আপ্যায়ন ছিলেন যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোসাইন ও মোহাম্মদ শাহরিয়ার রহমান । সার্বিক সহযোগিতায় ছিলেন মনির হোসাইন, আবদুস সালাম মৃধা, ফারুক আহমেদ, মোহাম্মদ রেজা, কামাল পাশা, কাজী এম খোকন, আরজু পাটোয়ারী, লায়েক আহমেদ, মোঃ কবির হোসেন,  তৈয়বুর হোসেন, হারুনুর রশীদ, জিন্নাত উল্লাহ, আবু তাহের, আবুল হাসেম, আবুল কাশেম, জামাল উদ্দীন, মুজিবুল হক খোকন, জামান চৌধুরী, টিএম শহীদুল্লাহ, সিরাজুল ইসলাম, নাছিরুজ্জমান, ফিরোজ আলম,খোরশেদ আলম কাজী, আনোয়ারুল আজিম, মোহাম্মদ মিয়া, আনোয়ারুল আজিম প্রমুখ।

Untitled-1

বক্তারা শহীদ জিয়ার কর্মময় জীবনের উপর আলোকপাত করে বলেন শহীদ জিয়াই স্বাধীনতার একমাত্র ঘোষক। জিয়া না হলে এ দেশ স্বাধীন হতোনা। আওয়ামী চক্রান্তই শহীদ জিয়া শাহাদাত বরন করে উল্লেখ করে নেতৃবৃন্দ  বলেন শেখ হাসিনা এরশাদ গংরাই জিয়া হত্যাকান্ডের সাথে জড়িত। দেশে একদলীয় শাসন আবারো কায়েম হয়েছে উল্লেখ করে জনগনকে আবারো এ বাকশালী সরকারের বিরুদ্ধে ৭৫ এর উদ্দীপনায় ঔক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকার পতনের আহবান জানান। বক্তারা শহীদ জিয়ার বর্ণান্ড কর্মময় জীবন, ১৯ দফা, খালেদা জিয়া ও তারেক রহমানের রাজনৈতিক কার্যক্রম এবং আওয়ামী দুঃশাসনের চিত্র জনগনের সামনে তুলে ধরে বলেন হাসিনার অবৈধ সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.