ব্রাসেলসে ইউরোপীয়ান কমিশনের সামনে বিক্ষোভ করেছে বেলজিয়াম বিএনপি গনতন্ত্র হত্যা দিবসে

248

ফেরদৌসী আক্তার পলিঃ   বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইউরোপীয়ান কমিশনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বেলজিয়াম শাখা বিএনপি। ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে এই কর্মসূচি পালন করা হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন।

15969887_742081849280761_1427323544_n

বৃহস্পতিবার বেলজিয়াম শাখা বিএনপির উদ্যোগে সমাবেশে মির্জা ফখরুল বলেন, সরকার গণতন্ত্রকে হত্যা করছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ মানুষ হত্যা করে দেশে রাজতন্ত্র কায়েম করার চেষ্টা করছে। মানুষ গুম করে, খুন করে রাজতন্ত্র কয়েম করার যে চেষ্টা আপনারা করছেন, তা কোনো ভালো ফল বয়ে আনবে না। নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে।

বেলজিয়াম বিএনপি নেতৃবৃন্দ সকাল থেকে নির্ধারিত ইইউ’র সদর দপ্তরের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। বেলজিয়াম বিএনপির নেতাকর্মী এতে অংশ নেন। বিক্ষোভ সমাবেশের চিত্র ফেইসবুকে লাইভ সম্প্রচার করা হয়।

15970597_742081892614090_1140510779_n

বিক্ষোভ সমাবেশ শেষে ইউরোপীয়ান ইউনিয়ন ও পার্লামেন্টের প্রতিনিধির কাছে বেলজিয়াম বিএনপি নেতৃবৃন্দ বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা, সহিংসতা, হত্যা, গুম ও লুটের তথ্য তুলে ধরেন।

একই সঙ্গে সরকারের পদত্যাগের জন্য ইউরোপীয়ান ইউনিয়নের সহযোগিতা চান। বাংলাদেশে দ্রততম সময়ের মধ্যেই একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সকলের অংশগ্রহণে প্রতিনিধিত্বশীল সরকার গঠনের দাবি জানানো হয়।

সমাবেশে বেলজিয়াম সোশ্যাল ডেমোক্রেটিক পাটির নেতা জুলিয়েন মিলকেল সহমর্মিতা জানিয়ে বাংলাদেশে আইনের শাসন ও মানবাধিকার নিশ্চিতের দাবি করে অনতিবিলম্বে বিচার বহির্ভুত হত্যাকাণ্ড, খুন, গুম বন্ধের দাবি জানান।

বেলজিয়াম বিএনপির সাবেক সহ-সভাপতি আহমেদ সাজা মিয়ার সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে আলী জাহাঙ্গীর, সৈয়দ মাহমুদ আক্কাছ, জুসেফ দাশ গুপ্তা, হাসান রাকিব প্রধান, শ্যামল আহমদ, আবুল হাসনাত শামছুল, মোয়াজ্জেম হোসেন, জসিম মোল্লা, আশিক আহমদ বাপ্পী, হারুন অর রশিদ, ফারুক মোল্লা, তাহসিক আহমদ ওসমান, কবির আহমদ, ফখরুল ইসলাম, আবুল হোসেন, আনোয়ার হোসেন, হেলাল মিয়া, শফি চৌধুরী, আব্দুল খালিক, তাশিক হক, রেজাবুল,মাসুদ শাহীন কামাল আবু সাঈদ শেখ ফরিদ, আলী আহমদ, কাইয়ুম, নুরুন নবী, মিজানুর, নাহিদা আক্তার বাবু, ঝরনা ফেরদুসি, মাহমুদা খানম, সুবর্না আক্তার, নিলুফার ইয়াসমিন, মনিরা প্রমুখ বক্ত্যব রাখেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.