ভার্জিনিয়ায় রিপাবলিকান কংগ্রেসম্যান গুলিবিদ্ধ

198

নিজস্ব প্রতিবেদকঃযুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের আলেকজান্দ্রিয়ায় ক্ষমতাসীন দল রিপাবলিকান পার্টির জ্যেষ্ঠ কংগ্রেসম্যান স্টিভ স্কালিস গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় আজ বুধবার সকালে ভার্জিনিয়ায় ইউগেনে সিম্পসন স্টেডিয়াম পার্কে বেসবল মাঠে রিপাবলিকান কংগ্রেশনাল টিমের অনুশীলনের সময় তাঁর ওপর গুলি চালানো হয়।

104528961-RTS171SV-virginia-shooting.600x400

স্টিভ মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের রিপাবলিকান পার্টির হুইপ হিসেবে দায়িত্ব পালন করছেন। এ সময় আরও কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। ভার্জিনিয়া আলেকজান্দ্রিয়ার পুলিশ জানায়, গুলির বিষয়টির তদন্ত চলছে। এরই মধ্যে একজন সন্দেহভাজনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঘটনার একজন প্রত্যক্ষদর্শী টুইটারে বলেন, বেসবল মাঠে হঠাৎ গুলির শব্দ শোনা যায়। তখন কংগ্রেশনাল বেসবল দলের অনুশীলন চলছিল। এ ঘটনার পর বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে যায়। রিপাবলিকান সিনেটর মাইক লি ফক্স নিউজকে জানিয়েছেন, স্কালিসকে পেছন দিক থেকে গুলি করা হয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত।

Rep. Steve Scalise was shot June 14, 2017 in Alexandria, Virginia, a House colleague told CNN, in what sources are calling an apparent "deliberate attack."

অ্যালাব্যামার কংগ্রেস সদস্য মো ব্রুকস সিএনএনকে বলেন, হাউস অব রিপ্রেজেনটিভ হুইপ স্টিভ স্কেলিস কোমরে গুলিবিদ্ধ হন। এ সময় তার সহকর্মীরাও আহত হন। স্টিভ লুইজিয়ানা থেকে নির্বাচিত কংগ্রেসম্যান।

প্রসঙ্গত, কংগ্রেসের ডেমোক্রেট ও রিপাবলিকানদের মধ্যকার বার্ষিক কংগ্রেশনাল ম্যাচের জন্য সে সময় অনুশীলন করছিলেন। ম্যাচটি আগামী বৃহস্পতিবার ন্যাশনাল পার্কে হওয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমে বলা হয়, কমপক্ষে ৫০ থেকে ১০০টি গুলির শব্দ সে সময় শোনা গেছে। গুলির সময় অনুশীলনে প্রায় ২০ থেকে ২৫ জন উপস্থিত ছিলেন।

হোয়াইট হাউজ প্রেস সেক্রেটারি শন স্পাইসার বলেন যে, ঘটনা সম্পর্কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প অবগত আছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় স্টিভ স্কেলিসকে সত্যিকারের বন্ধু ও দেশপ্রেমিক উল্লেখ করে তার সুস্থতা কামনা করে সকলকে প্রার্থনা করার আহবান জানান।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.