ভার্জিনিয়া ও নিউ ইয়র্কে ডেটা গ্রুপের নতুন সেশনের ক্লাস উদ্বোধনঃ ভাগ্য পরিবর্তনের অপার সুযোগ

226

জাহিদ রহমান, ওয়াশিংটন ডিসিঃ

গত ৩০ এপ্রিল শনিবার ওয়াশিংটন ডিসির ভার্জিনিয়া প্রধান ক্যাম্পাসে নতুন এ ক্লাসের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও আইটি বিজ্ঞানী মো: জাকির হোসেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মোঃ আনসার আহমেদ, মোঃ তালহা রহমান, মোঃ সেলিম, মোঃ আতিক, মোঃ ফিরোজ, মোসাঃ আমিনা খাতুন, শারমিন জাহান বক্তব্য রাখেন।

13152689_1012640645439553_801066691_n (1)

ভার্জিনিয়া ছাড়াও নিউ ইয়র্কে ডেটা গ্রুপের ক্যাম্পাসে নতুন সেশনের ক্লাস শুরু হয়েছে। অনুষ্ঠানে ডেটা গ্রুপের সিইও জাকির হোসেন জানান, শিক্ষার্থীদের পড়া বুঝার সুবিধার্থে ক্লাসে পাঠদানের ক্ষেত্রে পরিবর্তন আনা হয়েছে। অর্থাৎ শিক্ষার্থীরা যাতে সহজে বুঝতে পারে সে জন্য নতুন ফর্মুলায় পাঠদান করানো হবে। তিনি জানান, যুক্তরাষ্ট্রে আইটি সেক্টরের জন্য বিপুল সংখ্যক দক্ষ কর্মীর চাহিদা রয়েছে। এ বিষয়টি মাথায় রেখে ২০০৮ সালে এ প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত দুই হাজার পাঁচশ’রও বেশি শিক্ষার্থী কোর্স শেষ করে ভালো বেতনে চাকরির সুযোগ পেয়েছেন। যাদের বেতন বাংলাদেশী মুদ্রায় বছরে কোটি টাকা।

Untitled-1

তিনি আরো জানান, চার মাস মেয়াদে ডেটা গ্রুপ মূলত ডাটাবেজ এডমিনিষ্ট্রেশন কোর্সে ডেটাবেজের ভূমিকাসহ এসকিউএল ডেটাবেজ সফটওয়্যার দিয়ে কিভাবে ডেটাবেজ তৈরী করতে হয় এবং সেটা ওয়েবসাইট তৈরীতে কিভাবে ব্যবহৃত হচ্ছে, তা শিখানো হয়। এছাড়াও আছে ওরাকল, এসকিউএল সার্ভার, এমএস একসেস্, শেয়ার পয়েন্ট ইত্যাদি।

সমগ্র আমেরিকায় বাংলাদেশী সহ বিভিন্ন দেশের শিক্ষার্থীদের মাঝে সাড়া জাগানো এ প্রতিষ্ঠানে আইটি বিষয়ে কোর্স শেষ করার পর অনেকেই আমেরিকার নামি-দামি প্রতিষ্ঠানে চাকরির সুযোগ পেয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.