ভূমিকম্পঃ কাঁপল সারাদেশ

853

 

প্রবল ভূমিকম্পে কাঁপল রাজধানী ঢাকাসহ সারা দেশ। সোমবার ভোর ৫.০৭ মিনিটে এই ভূমিকম্প হয়। মাত্রা ৬.৭। ভারত-আসাম সীমান্তে ছিল এর উৎপত্তি।

 

ভূমিকম্প আতঙ্কে রাজধানীর জুরাইনে হার্ট অ্যাটাকে একজনের মৃত্যু হয়েছে। নাম আতিকুর রহমান। বছর পঁচিশের ওই যুবক স্থানীয় একটি স্কুলের শিক্ষক ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরিবারের বরাত দিয়ে তিনি জানান, ভূমিকম্পে আতঙ্কগ্রস্ত হয়ে আতিকুর রহমান অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, ওই যুবকের হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে।

 

এছাড়াও ভূমিকম্পে আহত হয়ে কমপক্ষে ২০ জন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে এসেছেন। এর মধ্যে সাতজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মূলত তড়িঘড়ি করে নিচে নামতে গিয়েই তারা আহত হয়। এদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। আহতদের মধ্যে ঢাবির সূর্যসেন হলের দু’জন, জসিম উদ্দীন হলের দু’জন, বঙ্গবন্ধু হলের দু’জন ও জিয়া হলের একজন। তারা সবাই আতঙ্কগ্রস্ত অবস্থায় ভবন থেকে নিচে নামতে গিয়ে আহত হন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

রাজশাহীতে ভূমিকম্পের আতঙ্কে হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খলিলুর রহমান নামক একজন কর্মচারী মারা গেছেন। সোমবার ভোর ৫টার দিকে ভূমিকম্পের সময় বিশ্ববিদ্যালয় পাশ্ববর্তী নিজ বাড়িতে ভয়ে হৃদরোগে আক্রান্ত হন তিনি। মুমূর্ষ অবস্থায় তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত খলিলুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ডাইনিং-য়ের প্রধান বাবুর্চি ছিলেন।

 

এছাড়াও ধর্মীয় উপাসনালয় গুলোতে মানুষের ভীর লক্ষ্য করা গেছে।

 

নিউজবিডিইউএস/বান্না/জানুয়ারী ০৪, ২০১৬

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.