মার্কিন কংগ্রেসের প্রার্থী হলেন বাংলাদেশি ড.নীনা

413
ফিলাডেলফিয়া প্রতিনিধি: যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উন্নয়নে আরো বেশি কাজ করায় প্রত্যয় নিয়ে প্রাথমিক নির্বাচনে মার্কিন কংগ্রেসের প্রার্থী হয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা বাংলাদেশি বংশোদ্ভূত ড. নীনা আহমেদ। স্থানীয়nina-ahmad-hero-photo-compressed-1 সময় গত মঙ্গলবার নিউজার্সির প্রিন্সটনে অনুষ্ঠিত তহবিল সংগ্রহ অনুষ্ঠানে এ ঘোষনা দেন ফিলাডেলফিয়া-০১ এলাকায় কংগ্রেসের প্রার্থী ড. নীনা।
ড. নীনা আহমেদ প্রবাসী বাংলাদেশিদের তাঁর পাশে থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘আমি গর্বিত যে, আমি একজন বাংলাদেশি। এই নির্বাচনে আপনারা আমার পাশে থাকলে আমিও বাংলাদেশি আমেরিকান হয়ে এই নির্বাচনে দৃঢ়তার সঙ্গে শেষ পর্যন্ত লড়ে যাবো।photo3
‘তিনি বলেন, ‘আমি জয়ী হলে বাংলাদেশের এবং বাংলাদেশি কমিউনিটির জন্য কাজ করার অনেক পরিকল্পনা রয়েছে। বিশেষ করে ভবিষ্যৎ প্রজন্মের সঠিক পথনির্দেশনায় অনেক কাজ করতে হবে।
অনুষ্ঠানটি পরিচালনা করেন নিউজার্সির বিশিষ্ট ব্যবসায়ী মিয়ান হেলালি এবং শামসুন হেলালি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নিউজার্সির প্লেইন্সবরোর কাউন্সিলম্যান মুক্তিযোদ্ধা ড. নুরান নবী।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ড. নীনা একজন বাংলাদেশি আমেরিকান বংশোদ্ভূত প্রথম নারী কংগ্রেস প্রার্থী। তিনি অত্যন্ত সুশিক্ষিত ও বিচক্ষণ রাজনীতিক। অতীতেও তিনি তার নিজের যোগ্যতায় ওবামা প্রশাসনে স্থান করে নিয়েছিলেন এবং ফিলাডেলফিয়ার ডেপুটি মেয়র নিযুক্ত হয়ে ছিলেন।
ড. নুরান নবী নিজেদের এবং কমিউনিটির স্বার্থে ড. নীনাকে আসন্ন নির্বাচনে বিজয়ী করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।



 

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.