মাহবু‌বে আলম‌কে টেক্কা দি‌য়ে নৌকায় এ‌মি‌লি

484

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী-লৌহজং) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পত্র কিনেছিলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর মনোনয়নফরম ক্রয় করার পরই বলেছিলেন দল প্রার্থী করলে অ্যাটর্নি জেনারেলের পদ থেকেও পদত্যাগ করবেন। তবে ক্ষমতাসীন দলটি এই অ্যাটর্নি জেনারেলের প্রতি ভরসা না রেখে বর্তমান সাংসদ বেগম সাগুফতা ইয়াসমিন এমিলির প্রতি আস্থা রেখেছে।

Untitled-1

জানা যায়, গত ১০ নভেম্বর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে তার মনোনয়ন পত্র সংগ্রহ করেন মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী-লৌহজং)।

মনোনয়ন সংগ্রহ করে তিনি সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের মনোনয়ন পেলে অ্যাটর্নি জেনারেল পদ থেকে পদত্যাগ করবেন।

তবে রোববার আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন তালিকায় তাকে বিবেচনা না করে দলটি বর্তমান সংসদ সদস্য বেগম সাগুফতা ইয়াসমিনের প্রতি ভরসা রেখেছে। তাকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মুন্সীগঞ্জ-২ আসনের জন্য মনোনয়ন দিয়েছে।

এদিকে অ্যাটার্নি জেনারেল মাহবুবে আলম মনোনয়ন পেতে বছরখানিক ধরে প্রচারণা চালিয়ে যাচ্ছিল এই আইন কর্মকর্তা। এলাকার বিভিন্ন জনসেবা মূলক কর্মকাণ্ডেও সক্রিয়ভাবে অংশগ্রহণ করছিলেন। এমনকি দলীয় মনোনয়ন সংগ্রহ করার পর থেকে এলাকাতে ব্যানার-পোস্টারের মাধ্যমে প্রচার-প্রচারণা করছিলেন।

প্রসঙ্গত, ২০০৮ সালের নির্বাচনে মুন্সীগঞ্জ-২ আসনে বিএনপির কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহাকে প্রায় ২০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে আওয়ামী লীগ প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি। এরপর ২০১৪ সালের ৫ই জানুয়ারি নির্বাচনে আবারো সংসদ সদস্য নির্বাচিত হন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.