মেরিল্যান্ডে ‘কাব্য শতদল’ ও ‘নব দিগন্ত’ কবিতা বইয়ের মোড়ক উন্মোচন ২৬ ফেব্রুয়ারী

441

সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ডঃ কবিতা ওয়েব সাইট বাংলা কবিতা আসরের শতাধিক কবির কবিতা নিয়ে দুই বাংলা থেকে দুটি কবিতা বই প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়।
শিমুল শুভ্র সম্পাদিত কবিতা আসরের একশত জন কবির কবিতা নিয়ে ‘কাব্য শতদল’ কবিতা সংকলন প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী। ঢাকার একুশে বইমেলাতে ৩৮৮-৩৮৯ নং স্টলে কবিতা বইটি এখন পাওয়া যাচ্ছে।

unnamed
অন্যদিকে কলকাতা আন্তর্জাতিক গ্রন্থমেলায় কলকাতার কবি সুখেন্দু মাইতি সম্পাদিত কবিতা সংকলন ‘নব দিগন্ত’ প্রকাশ করেছে দে’জ পাবলিশার্স। বইটি এখন কলকাতা গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে। বাংলা কবিতা আসরের দুই বাংলার কবিদের কবিতা নিয়ে এবারের বইটি প্রকাশ করা হয়েছে।
সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা কবিদের কবিতা ব্লগ বাংলা কবিতা আসর। এবারের এই দুটি কবিতা বইতে স্থান পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের কবি পল্লব, রাবেয়া রহিম ও সুবীর কাস্মীর পেরেরা’র  কবিতা।
আগামী ২৬ ফেব্রুয়ারী মেরিল্যান্ড অঙ্গরাজ্যের সিলভার স্প্রিং শহরের রস্কো আর নিক্স এলিমেন্টারি স্কুলে বই দুটির মোড়ক উন্মোচন করা হবে। বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন(বিসিএ) ও বাঙালি-আমেরিকান  খ্রীষ্টান এসোসিয়েশন(বাকা) যৌথভাবে একুশে উদযাপনের আয়োজন করতে যাচ্ছে। অস্থায়ী শহীদ মিনার বেদীমূলে পুষ্প স্তবক অর্পণের পর পর বই দুটির মোড়ক উন্মোচন করা হবে। সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম এই অংশটুকু পরিচালনা করবে। সেই সাথে বইয়ের একটি স্টলও থাকবে। প্রতিটি কবিতা বইয়ের মূল্য নির্ধারণ করা হয়েছে মার্কিন ১০ ডলার। প্রবাসী পাঠদের সুবিধার্থে বই বিক্রির ব্যবস্থা করা হয়েছে।
মোড়ক উন্মোচনের সার্বিক দায়িত্বে আছেন, বিপুল এলিট গনছালভেস, শ্যামল ডি’কস্তা, বনি লিওনার্ড পালমা ও বিভাস ফ্রান্সিস রোজারিও। মোড়ক উন্মোচন উপলক্ষ্যে লেখক খ্রীষ্টফার পিউরিফিকেশন সম্পাদিত সুবীর কাস্মীর পেরেরা’র ‘চতুর্দশপদী’ কবিতা নিয়ে একটি বুকলেট প্রকাশ করবে সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম। বুকলেট সার্বিক ব্যবস্থাপনায় যোসেফ বাবলু গোমেজ(যো) . মিডিয়া পার্টনার- বিডি খ্রিষ্টান নিউজ, নিউজ বাংলা, ওয়াশিংটন বাংলা, খবর ডট কম ও নিউজ বিডি ইউএস।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.