মেলার ষষ্ঠ দিনে আয়কর সংগ্রহ ১৮৯৯ কোটি টাকা

741

নবম বারের মতো আয়োজিত রাজধানীর অফিসার্স ক্লাবে আয়কর মেলার ছয় দিনে ১ হাজার ৮৯৯ কোটি ৩৯ লাখ ১৬ হাজার ৩ টাকার আয়কর সংগ্রহ হয়েছে।

রোববার সন্ধ্যায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন এ তথ্য জানিয়েছেন।

‘উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন’ স্লোগানে শুরু হওয়া এবারের মেলার প্রতিপাদ্য ‘আয়কর প্রবৃদ্ধির মাধ্যমে সামাজিক ন্যায় বিচার ও ধারাবাহিক উন্নয়ন নিশ্চিতকরণ’। সপ্তাহব্যাপী আয়কর মেলার ৬ষ্ঠ দিনে সারাদেশের করদাতাদের ছিল ভিড়।

মুমেন জানায়, মেলার ষষ্ঠ দিনে ঢাকাসহ দেশের ৮টি বিভাগ, ২১টি জেলা এবং ৩৮টি উপজেলাসহ মোট ৬৭টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। এই ষষ্ঠ দিনে সেবা গ্রহণ করেছেন দুই লাখ ২৭ হাজার ৩৬৭ জন। রির্টান দাখিল করেছেন ৬৯ হাজার ৩৬৩ জন করদাতা এবং নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেছেন ৭ হাজার ১০৭ জন। এদিনে আয়কর সংগ্রহ হয়েছে ৩৪১ কোটি ২৯ লাখ ৭৩ হাজার ৪৭৬ টাকা।

মেলার ছয় দিনে সেবা গ্রহণ করেছেন ১৩ লাখ ৭৫ হাজার ৯৩৯ জন। আর রির্টান দাখিল করেছেন ৪ লাখ ১২ হাজার ১৯৬ জন করদাতা এবং নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেছেন ৩২ হাজার ১০ জন। মেলার এই ছয় দিনে আয়কর সংগ্রহ হয়েছে ১ হাজার ৮৯৯ কোটি ৩৯ লাখ ১৬ হাজার ৩ টাকার।c8f79162cc3acb4572865828f998d27f-5beae64085c18

ষষ্ঠদিন মেলার শিক্ষণ ফোরামে রাজউক উত্তরা মডেল কলেজের ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই শিক্ষণ ফোরামের কুইজে প্রতিযোগিতায় ১০ জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। কুইজ বিজয়ী প্রথম ৩ জন শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে প্রাইজবন্ড, সনদপত্র ও বই প্রদান করা হয়। এছাড়া বিজয়ী ১০ জন শিক্ষার্থীকে সনদপত্র ও বই প্রদান করা হয়।
শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এসময় এনবিআরের কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা জিয়া উদ্দিন মাহমুদসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.