যুক্তরাষ্ট্রে কেন্দ্র অনুমোদিত তারিকুল হায়দার চৌধুরী কমিটিই বৈধ কমিটি – এমপি শাওন

175

সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন

ওয়াশিংটন ডিসিঃ

বাংলাদেশ আওয়ামী যুবলীগ বৃহত্তর ওয়াশিংটন শাখার নতুন কমিটি গঠণ করা হয়েছে। ৩১ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন দেওয়ান আরশাদ আলী বিজয়, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন। গত ৩০ মে ভার্জিনিয়ার ৮৬০৯ সাউডলী রোড ৩০১ ম্যানাসাস এভিনিউতে ত্রি-বার্ষিক সম্মেলনের যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের অনুমোদিত এ কমিটি নাম ঘোষণা করেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম মেম্বার নূরুন্নবী চৌধুরী শাওন এমপি।

00

দুইপর্বে সাজানো সম্মেলনের প্রথমে ছিল উদ্বোধন। এতে প্রধান অতিথি ছিলেন,বাংলাদেশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম মেম্বার নূরুন্নবী চৌধুরী শাওন এমপি। সম্মেলন উদ্বোধন করেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহবায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরী।

01

প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ন আহবায়ক বাহার খন্দকার সবুজ। বিশেষ অতিথি ছিলেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযাদ্ধা আলাউদ্দিন আহমেদ,ভার্জিনিয়া আওয়ামী লীগের সভাপতি রফিক পারভেজ,আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির উপ সম্পাদক এডভোকেট আনিসুর রহমান মিঠু,মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি জিবক বড়ুয়া, ভার্জিনিয়া স্বেচ্ছাসেবলীগের সাধারণ সম্পাদক ওসমান খান, ওয়াশিংটন মেট্টো স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মো: আলতাফ হোসেন, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি এডভোকেট অমর ইসলাম, ম্যারিল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শেখ সেলিম, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের আন্তর্জাতিক ও আইন বিষয়ক সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর। যুক্তরাষ্ট্র যুবলীগের অন্যতম সদস্য আতিকুর রহমান সুজন, একরামুল হক সাবু, সাইফুল্লা ভূইঁয়া, স্বপন কর্মকার, ইসমাঈল হোসেন স্বপন, তানজীর আলম (টিজে), এমডি রিয়াজুল কাদির লস্কর মিঠু, শাহ রহিম শ্যামল, আমিনুল হোসেন, সফি আনসারী,ফ্লোরিডা যুবলীগের সভাপতি দয়ান চৌধুরী, সাধারণ সম্পাদক রমিজউদ্দিন আহমেদ, নিউইর্য়ক সিটি যুবলীগের আহবায়ক খন্দকার জাহিদুল ইসলাম, যুগ্ম আহবায়ক মোহাম্মদ সুমন আলী, ম্যানহাটন বরো কমিটির আহবায়ক সামসুল আলম খান, যুগ্ম আহবায়ক আক্তারুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি, যুক্তরাষ্ট্র যবুলীগের আহবায়কসহ অন্যান্য অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর জাতীয় ও দলীয় সঙ্গীতের তালে তালে বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করা হয়। প্রথম পর্বে আলোচনা সভা যুবলীগের নেতাকর্মীদের উপদেশের পাশাপাশি সজীব ওয়াজেদ জয়ের নামে মিথ্যা ভিডিও প্রকাশ করা ক্ষোভ ও নিন্দা জানান নেতৃবৃন্দ। সম্মেলনে বক্তারা বলেন,অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্মনির্ভরর্শীল অর্থনীতি গড়ে তোলা এবং যুব সমাজের ন্যায্য অধিকার আদায়ের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার অঙ্গিকার ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্র যুবলীগ। বৃহত্তর ওয়াশিংটন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে যুব জাগরণ শীর্ষক কর্মসূচিতে এ অঙ্গিকার ব্যক্ত করেন তারা। যুবলীগ চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুকের নেতৃত্বে বর্তমান যুবলীগ মেধা, মনন ও জ্ঞানভিত্তিক শিক্ষিত যুবকদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করছেন এমন মন্তব্য করে সম্মেলনে বক্তারা বলেন, দেশ, জাতি আর আওয়ামী লীগ নিয়ে দেশে-প্রবাসে ষড়যন্ত্র চলছে। মুজিব আদর্শের ক্সসনিকদের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র প্রতিহত করে আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় রাখতে হবে। সেই সাথে সরকারের উন্নয়ন, অগ্রগতির তথ্য বিশ্ববাপী তুলে ধরতে হবে। তা নাহলে দেশে আবার বিএনপি-জামায়াতের অরাজকতা শুরু হবে, দেশে গণতন্ত্র থাকবে না। তারা বলেন, তারেক রহমান ও বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পর্যন্ত শতাধিকবার হত্যা করা চেষ্টা করেছে। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনও শেষ হয় এ অবস্থায় আমাদেরকে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

বক্তারা বলেন, যুদ্ধাপরাধীদের বিচার চলছে। ইতিমধ্যে জামায়াতের শীর্ষনেতা মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করেছে। এদের সাথে প্রধানমন্ত্রী কোন আপোষ করেননি। বক্তারা বিএনপি-জামায়াতের কঠোর সমালোচনা করে বলেন, ২৩ বছর অবৈধভাবে ক্ষমতায় ছিল মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি বর্তমানে ক্ষমতায় রয়েছে। দেশের প্রয়োজনে বর্তমান সরকারকে ক্ষমতায় টিকেয়ে রাখতে হবে। বক্তারা যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন, আওয়ামী যুবলীগের চেয়ারম্যান জননেত্রী শেখ হাসিনার আস্তাবাজন আলহাজ্ব ওমর ফারুক ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের সারা দেশে গণজাগরণের ডাক দিয়েছেন। সুতারাং দেশপ্রবাসে যুবলীগ কেন্দ্রীয় নিদের্শকে যথাযথ পালনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তারা বলেন, যুক্তরাষ্ট্র যুবলীগ অতীতের চেয়ে এখন অনেক শক্তিশালী। ইদানিং কতিপয় লোক যুবলীগের নেতৃত্ব নিয়ে ষড়যন্ত্র করছে। তারা বলেন, কেন্দ্রের নেতৃত্ব মেনেই আমরা রাজনীতি করি। সুতারাং কেন্দ্র একেএম তারিকুল হায়দার চে․ধুরীর নেতৃত্বে যে আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছেন আমরা সাবেক ছাত্র ও যুব নেতারা এদের সাথে আছি এবং থাকবো।

04

সভাপতি দেওয়ান আরশাদ আলী সফল সম্মেলন করতে পেরে আল্লাহর শুকরিয়া এবং নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, স্বল্প সময়ের সফল সম্মেলনের কৃর্তিত্ব বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ, আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের। তাদের অক্লান্ত পরিশ্রম সত্যিই প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে বাংলাদেশের যুব রাজনীতির প্রতীক শেখ ফজলুল হক মনি কর্তৃক প্রতিষ্ঠিত এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রতি আস্থাশীল যুবকদের নিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগকে সুসংগঠিত ও আধুনিক একটি সংগঠন হিসেবে গড়ে তোলাই যুক্তরাষ্ট্র যুবলীগ কাজ করে যাচ্ছে। আর সে লক্ষকে ইস্পিত বন্দরে পৌঁছাতে একেএম তারিকুল হায়দার চৌধুরী ও বাহার খন্দকার সবুজের নেতৃত্বে যুক্তরাষ্ট্র যুবলীগ আজ গতিশীল। তাদের যোগ্য নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.