রাজশাহীতে ধানের শীষের টিকিট পেলেন যারা

331

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী তালিকা চূড়ান্ত হয়েছে। সোমবার বিকেল থেকে দলীয় প্রার্থীদের আনুষ্ঠানিক মনোনয়নের চিঠি দেয়া শুরু করে বিএনপি। বিকেলেই রাজশাহীর ছয়টি আসনের প্রার্থীরা তাদের মনোনয়নের চিঠি সংগ্রহ করেন।

BNP-Rajদলটির নেতারা জানান, বিএনপি প্রার্থী তালিকা আরও একদিন আগেই চূড়ান্ত হয়ে আছে। কিন্তু জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের সঙ্গে আসন বণ্টন নিয়ে সিদ্ধান্ত নিতে দেরি হওয়ায় প্রার্থী তালিকা দিতে দেরি হয়। মাঠ জরিপ ও প্রার্থীদের অতীত কর্মকাণ্ড এবং তৃণমূল নেতাদের মত নিয়ে দলের স্থায়ী কমিটি প্রার্থীদের খসড়া তৈরি করে রাখে। ওই খসড়া থেকে প্রার্থী চূড়ান্ত করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রাজশাহীর ছয়টি আসনে দুইজন করে মনোনয়নপত্রের চিঠি দেয়া হয়েছে। রাজশাহী-১ গোদাগাড়ী-তানোর) আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল ও আভা হক। আর রাজশাহী-২ (সদর) আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ও সাহিদ হাসান। এছাড়াও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে মনোনয়ন পেয়েছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন ও জেলার সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, রাজশাহী-৪ (বাগমারা) আসনে সাবেক এমপি আবু হেনা ও সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর, রাজশাহী-৬ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে সাবেক এমপি নাদিম মোস্তফা ও নজরুল ইসলাম মন্ডল এবং রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে মনোনয়ন পেয়েছেন চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ ও নুরুজ্জামান খান মালিক। তারা সবাই মনোনয়নপত্রের চিঠি সংগ্রহ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.