রাজশাহী পাসপোর্ট অফিসে ৯ দালালের কারাদন্ড

235

র‍্যাব -৫ রাজশাহী বিভাগীয় পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ৯ দালালকে আটকের পর অপরাধ স্বীকার করায় তাদের ১৫ দিনের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত । রোববার সকাল ১০টার দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শুকলা সরকার এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজশাহী নগরীর সপুরা এলাকার মৃত কালু শেখের ছেলে ফজর আলী (২৯), সেলিম হোসেনের ছেলে দুলাল হোসেন (৩৩), মৃত মোশারফ হোসেনের ছেলে আজিজুল ইসলাম (৩০) ও শহিদুল ইসলাম (৩১), মৃত মোসলেম উদ্দীনের ছেলে মোকশেদ আলী (৬২), ছোট বনগ্রাম এলাকার আজিজুল ইসলামের ছেলে সাইদুল ইসলাম (৪২), আনিছুর রহমানের ছেলে রাজু (২৫), হেতমখাঁ এলাকার মৃত মুসা মিয়ার ছেলে পরশ (৩৫) এবং কাপাশিয়া এলাকার মৃত তছলিম উদ্দীনের ছেলে মাসুম বিল্লা (২৭)।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব রাজশাহী-৫’র মিডিয়া উইয়িং কর্মকর্তা এএসপি শ্যামল চৌধুরী বলেন, আটককৃতরা দীর্ঘদিন ধরেই পাসপোর্ট করতে আসা সাধারণ মানুষকে নানাভাবে হয়রানি করে আসছিলো। ‘পাসপোর্ট করে  দেওয়ার নামে অর্থ আদায়’ এমন অভিযোগের ভিত্তিতে সকালে ভ্রাম্যমান আদালতের নিবাহী ম্যাজিস্ট্রেট শুকলা সরকারের নেতৃত্বে অভিযান চালায় র‍্যাব। এসময় ৯ দালালকে আটক করা হয়। পরে আটককৃতরা অপরাধ স্বীকার করায় তাদের ১৫ দিনের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, এর আগেও কয়েকবার রাজশাহী বিভাগীয় আঞ্চলিক পাসপোর্ট অফিস চত্তর থেকে দালাল চক্রের বেশ কয়েকজন সদস্যকে আটক ও জেল-জরিমানাও করা হয়। কিন্তু তারপরেও অব্যাহতভাবে চলে আসছে দালাল চক্রদের দাপট। এতে অতিরিক্ত অর্থ গুনতে হচ্ছে পাসপোর্ট করতে আসা সাধারণ মানুষকে । আবার হয়রানির শিকারও হচ্ছেন অনেকে। এসব মামলায় জামিন সহজেই পেয়ে গিয়ে আবারও অপরাধে জড়িয়ে পড়ছে এ চক্রের সদস্যরা ।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.