রোহিঙ্গা শিশু ও নারীদর জীবন বাঁচাতে সাহায্যের আবেদন

231
জাহিদ,ওয়াশিংটনডিসি :এখন পর্যন্ত  মাতা পিতা হারা রোহিঙ্গা শিশুর সংখ্যা-১৩০০ জন বা আরো বেশি বাংলাদেশে আশ্রিত প্রায় চার লাখ  রোহিঙ্গা  । সরকার যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন, মাননীয় প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে সার্বক্ষনিক খোঁজ নিচ্ছেন যা মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পেরেছি। আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনও কাজ করছে। FB_IMG_1506437051580 তাই বলে আমাদের দায়িত্ব ফুরিয়ে যায়নি,আমরাও অনেক কিছু করতে পারি , যারা প্রত্যক্ষভাবে কাজ করছে তাদের  মাধ্যমে জানলাম , তাদের  এখন  বেশি প্রয়োজন জরুরি মেডিসিন ,শিশুখাদ্য ও স্যানিটারি সামগ্রী, যেমন গুড়োদুধ, সুজি, শুকনা খাবার এবং সাবান, শ্যাম্পু, লোশন ও হাইজিন প্রোডাক্ট  স্যাভলন, ডেটল, স্যানিটারী ন্যাপকিন ইত্যাদি । এই উদ্যোগ একার পক্ষ্যে সম্ভব নয় সম্মিলিত ভাবেই সম্ভব।একজন মানুষ হিসেবে অসহায় রহিঙ্গাদের পাশে দারানো যেমন আমাদের নৈতিক দায়িত্ব  ঠিক একজন মুসলিম হিসেবে এ দায়িত্ব আরো বেশি।FB_IMG_1506285745600
আমাদের প্রিয় নবী মুহাম্মাদ সাঃ বলেছেন , রসুলুল্লাহ (সা.) বলেছেন, নিশ্চয় কিয়ামতের দিন আল্লাহতায়ালা তার কোনো বান্দাকে জিজ্ঞাসা করবেন— আমি ক্ষুধার্ত ছিলাম, তুমি আমাকে খাদ্য দাওনি, আমি তৃষ্ণার্ত ছিলাম, তুমি আমাকে পানি দাওনি। আমি রুগ্ন ছিলাম তুমি আমার সেবা করনি, তখন বান্দা অবাক হয়ে বলবে— হে আমার রব, তুমি যে অভাবমুক্ত। তুমি খাও না, পান কর না, কেমন করে ক্ষুধার্ত, পিপাসার্ত ও রুগ্ন হতে পার? আল্লাহপাক বলবেন, আমার অমুক বান্দা ক্ষুধার্ত হয়ে তোমার দুয়ারে হাজির হয়েছিল তুমি তাকে খাদ্য দাওনি, তাকে দিলে আমাকে দেওয়া হতো। তুমি পিপাসার্তকে পানি দাওনি, তাকে পানি দিলে আমাকে দেওয়া হতো। অসুখে রোগী কষ্টে ছটফট করেছে তার সেবা করলে আমাকে সেবা করা হতো, তুমি কি এটা জানতে না? (মুসলিম)আল্লাহ্‌  সবার দানকে কবুল করুন ,কেউ টাকা পাঠাতে চাইলে নীচের ঠিকানায়  দয়া করে পাঠিয়ে দিবেন।
 ১.সহায়তার জন্য ফেইসবুক(zahid Rahman ) ইনবক্সে / মোবাইলে মেসেজ করতে পারেন(আমেরিকা 001 code number 7185027319)।
২.বাংলাদেশে সহায়তা পাঠাতে পারেন এই ঠিকানায়;                                                                                                                   সুইটঃ ০১৭১১৯০৯৫৩৫ বিকাশ নাম্বার: ০১৯২২২১১১৮০(বিকাশে পাঠালে দয়া করে লাস্ট নাম্বার জানাবেন)
৩.আমেরিকা সহ অন্যান্য দেশ হতে টাকা পাঠাইতে চাইলে দয়া করে আমাকে মেসেজ দিলে ভালো হয় ধন্যবাদ।                 আল্লাহ আমাদের সবাইকে অসহায় মানুষের পাশে থাকার তাওফিক দিন( আমিন)।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.