লেভেল-প্লেয়িং ফিল্ড নিশ্চিতের দায়িত্ব ইসির, সরকারের নয়: কাদের

363

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের জন্য লেভেল-প্লেয়িং ফিল্ড (সমান সুযোগ) নিশ্চিত করার দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি) বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

23842b08b5ce4954e84c2edc8a7f57b6-5b92b966f2748
শনিবার দুপুরে রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

চীন সরকারের ‘অরকার্ড ডেভেলপার্স এন্ড সিআইটিআইসি কন্সট্রাকশন’এ সেমিনারের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, লেভেল প্লেইং ফিল্ডের বিষয়টা এখন পুরোপুরি নির্বাচন কমিশনের ওপর। এখানে সরকারের কিছু করার নেই। ইলেকশনের শিডিউল ঘোষণার পর থেকে এটা নির্বাচন কমিশনের হাতে চলে গেছে।

তিনি বলেন, এখনও নির্বাচনের নমিনেশন সাবমিট হয়নি, এই মুহূর্তে লেভেল প্লেইং ফিল্ড কেন প্রয়োজন? এই প্রশ্ন আসে কেন? সেটা তো আমি জানি না।

তিনি বলেন, আগামী দু-একদিনের মধ্যে আওয়ামী লীগ মনোনয়ন তালিকা এবং এক সপ্তাহের মধ্যে মিত্র দলগুলোর প্রার্থী ঘোষণা করা হবে।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘অনেকগুলো দেশের সঙ্গে আলোচনা করলে একটা দুইটা দেশ প্রশ্ন তুলতেই পারে। আর বিএনপি তো প্রচুর টাকা পয়সা দিয়ে লবিং করাচ্ছে, এটা লবিংয়ের মাধ্যমেও হতে পারে।’

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, পল্টনে যে ঘটনাটা তারা ঘটিয়েছে, এরপর তারা সুষ্ঠু পরিবেশ কীভাবে চায়? তাদের আচরণে তো তার কোনও প্রকাশ নেই। নির্বাচন নিয়ে তাদের যে সহিংস ভূমিকা, সেটাই বলে দিচ্ছে তাদের নির্বাচনে অংশগ্রহণের বিষয়টা কতটা সংশয়ের ঊর্ধ্বে।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.