শুভ জন্মদিন, রফিক উজ্জামান…!!!

476

দৈনিক নবরাজ পত্রিকার বিশেষ প্রতিনিধি ও প্রধান প্রতিবেদক রফিক উজ্জামানের জন্মদি ২৮ জুলাই,  নিউজবিডি ইউএস, ওয়াশিংটনডিসি  এর পক্ষ থেকে  সাংবাদিককে ফুলেল শুভেচ্ছা।

13672572_1059851474051803_1312251305_n

রফিক উজ্জামান ১৯৭২ সালের ২৮ জুলাই গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার টেংরাখোলা গ্রামে জন্মগ্রহণ করেন।পিতা সামসুল হক মুন্সী ও মাতা মিসেস লিলি বেগম।

রফিক উজ্জামান ১৯৯১ সালে মুকসুদপুর এস জে উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। মুকসুদপুর কলেজ থেকে এইচ এসসি ও বিএ  এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি অর্জন করেন তিনি। এরপর ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে এলএলবি ডিগ্রি অর্জন করার পর তিনি বাংলাদেশ বার কাউন্সিল থেকে আইনজীবী হিসেবে সনদ লাভ করেন।

ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বিকেলের খবরের মুকসুদপুর থানা প্রতিনিধি হিসেবে রফিক উজ্জামানের সাংবাদিকতা শুরু ১৯৮৯ সালে। এরপর আরও কয়েকটি পত্রিকায় মফস্বল প্রতিনিধি হিসেবে কাজ করেন। রফিক উজ্জামান স্টাফ রিপোর্টার হিসেবে ২০০৬ সালে ইসলামিক টিভিতে যোগদান করেন। ২০১৩ সালে বন্ধ হওয়ার আগ পর্যন্ততিনি ইসলামিক টিভির বিশেষ প্রতিনিধি ও প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে দৈনিক নবরাজ পত্রিকার বিশেষ প্রতিনিধি ও প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করছেন।

13872490_1059849487385335_461838553_n

সাংবাদিক রফিক উজ্জামানশৈশব থেকেই লেখালেখির সঙ্গে জড়িত। তার লেখা অসংখ্য কবিতা, ছড়া, ছোট গল্প ও নিবন্ধ বিভিন্ন দৈনিক ও সাহিত্য পত্রিকায় প্রকাশিত হয়েছে। এরই ধারাবাহিকতায় তিনি কয়েকটি সাহিত্য পত্রিকার সম্পাদনার সাথেও যুক্ত ছিলেন।

লেখালেখির পাশাপাশি ১৯৮৬ সাল থেকে তিনিবিভিন্ন সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা,বিতর্ক, সাধারণ জ্ঞান ও একক অভিনয়ে অংশ নিয়ে শতাধিক পুরস্কার অর্জন করেছেন। এ ছাড়াও সাংস্কৃতিক কর্মী হিসেবে তিনি শৈশব থেকে ঐতিহ্যবাহী মুকসুদপুর জুবিল্যান্ট ক্লাবের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানেউপস্থাপনা ওমঞ্চ নাটকে অভিনয় করেছেন।

পেশাগত কাজে তিনি ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড, জার্মান, ফ্রান্স, আমেরিকা ও কানাডাসহ বিভিন্ন দেশ সফর করেছেন।

অবসরে তিনি বই পড়তে ও গান শুনতে পছন্দ করেন। জন্মদিনে সবার দোয়া কামনা করেছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.